মোঃ রুবেল হোসেন : যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। শেখ দিনু আহমেদ সভাপতি ও দেওয়ান মোর্শেদ আলম সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন। প্রধান উপদেষ্টা আনোয়ারুল কবীর নান্টু ১৫ সদস্য বিশিষ্ট্য নতুন কমিটির নাম প্রকাশ করেন।
নির্বাচিত অন্যরা হলেন, সহ-সভাপতি তহীদ মনি ও সোহরাব হোসেন, যুগ্ম সম্পাদক এম. মোকাদ্দেছুর রকি ও তরিকুল ইসলাম (ঝিকরগাছা)। সাংগঠনিক সম্পাদক মালেকুজ্জাজামান কাকা, কোষাধ্যক্ষ আল মামুন শাওন এবং দপ্তর সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া শিমুল। নির্বাচিত পাঁচজন নির্বাহী সদস্য হলেন, মনিরুল ইসলাম মনি (শার্শা), কাজী হাবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাবু, হুরে জাহান উর্মি ও কামরুল ইসলাম (অভয়নগর)। মঙ্গলবার সকালে প্রেসক্লাব যশোর এর দ্বিতলায় যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের ত্রিবার্ষিক সম্মেলন ও সাধারন সভা শুরু হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক নেতা ফকির শওকত। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএফ ইউজে’র যুগ্ম মহা সচিব মহিদুল ইসলাম মন্টু, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের উপদেষ্টা একেএম গোলাম সরওয়ার, বদরুদ্দিন বাবুল প্রমুখ। সম্মেলনে সভাপতিত্ব করেন যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ।
এর আগে দেওয়ান মোর্শেদ আলম সাধারন সম্পাদক ও আল মামুন শাওন কোষাথ্যক্ষের রিপোর্ট পেশ করেন। কোষাধ্যক্ষ জানান অগ্রণী ব্যাংক যশোর শাখায় সংগঠনের ১,৪৩,৮৩০ টাকা জমা রয়েছে। এছাড়া ১,৫৪,০০০ টাকা খরচ করা হয়েছে। খরচের মধ্যে রয়েছে ২০২১ সালে ঈদুল ফিতর ও ঈদুল আযহায় সদস্যদের মাঝে ৯০ হাজার টাকা অনুদান দেওয়া হয়। এছাড়া তিন সদস্য ও একজন সিনিয়র সাংবাদিকের চিকিৎসা বাবদ ১৪ হাজার টাকা প্রদান করা হয়েছে। তিনটি ইউনিট গঠন ও উপজেলা পর্যায়ে যাতায়াতের জন্য নেতৃবৃন্দের যাতায়াত খরচ হয়েছে ১৫ হাজার টাকা। ২০২০ সালের প্রেসক্লাবের প্রীতি ভোজে খরচ ১৭ হাজার টাকা। বিভিন্ন দিবসে খরচ পাঁচ হাজার টাকা। ২০২১ সালে প্রেসক্লাব যশোরের নির্বাচনে ইউনিয়নের প্রার্থী বাবদ খরচ ১০ হাজার টাকা। সাধারন সদস্যরা সাধারন সভায় এই খরচ গুলো অনুমোদন দেন। আটটি উপজেলার সদস্যরা সম্মেলনে উপস্থিত ছিলেন। সম্মেলন শেষে প্রীতি ভোজের আয়োজন করা হয়। প্রীতি ভোজে অংশ গ্রহন করেন, সাবেক মন্ত্রী প্রয়াত তরিকুল ইসলামের সহধর্মিণী অধ্যাপক নার্গিস ইসলাম, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, দৈনিক গ্রামের কাগজ পত্রিকার সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক স্পন্দন পত্রিকার নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাভলু, প্রেসক্লাব যশোরের সাবেক সম্পাদক আহসান কবীর, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম.আইউব, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক এইচ আর তুহিন, জেলা ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনীর, সাধারন সম্পাদক হানিফ ডাকুয়াসহ প্রমুখ।