এস এম মহিদার রহমান, সাতক্ষীরা : সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে কাস্টমস হাউস চালু ও আমদানিযোগ্য সকল পন্যের অনুমতি প্রদানসহ চার দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

কাস্টম হাউজ বাস্তবায়ন কমিটির আয়োজনে সোমবার সকাল ১০ টায় শুল্ক স্টেশনের সামনে অনুষ্ঠিত উক্ত মানববন্ধন কর্মসুচিতে সভাপতিত্ব করেন, কাস্টমস হাউজ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন।

আগামী বাজেট অধিবেশনের আগেই কাস্টমস হাউজ চালু ও আমদানিযোগ্য সকল পণ্যের অনুমতি প্রদানের জোর দাবি জানিয়ে ব্যবসায়িক নেতৃবৃন্দরা এসময় অভিযোগ করে বলেন, ভারতীয় আমদানিজাত প্রতিটি ফলের ট্রাকে ভোমরা ও বেনাপোল বন্দরের মধ্যে প্রায় দেড় টন টিআর ওজনের তারতম্য হচ্ছে। যার কারনে আমদানিকারকরা ভোমরা বন্দর ব্যবহারে আগ্রহ হারাচ্ছে। ব্যবসায়ী নেতৃবৃন্দ অবিলম্বে দুটি বন্দরের টিআর ওজনের তারতম্য নিরসনের জন্য জাতীয় রাজস্ব বোর্ডের হস্তক্ষেপ কামনা করেছেন। মানববন্ধন থেকে এ সময় ভোমরা স্থলবন্দরে কাস্টমস হাউস চালু ও আমদানিযোগ্য সকল পন্যের অনুমতি প্রদানসহ চার দফা দাবি বসাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবী জানান বক্তারা।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন, ভোমরা আমদানি রপ্তানি কারক অ্যাসোসিয়শনের সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী, সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক হারুনার রশিদ, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়শনের সাবেক আহবাক মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম, সাবেক ইউপি চেয়ারম্যান আসাদুর রহমান প্রমুখ।

মানববন্ধনে এ সময় সিএন্ডএফ অ্যাসোসিয়েশন, সিএ্যান্ডএফ কর্মচারী অ্যাসোসিয়েশন, ট্রান্সপোর্ট মালিক সমিতি, শ্রমিক ইউনিয়নসহ বন্দর সংশ্লিষ্ট সকল সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।