নুরতাজ আলম: চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জে বুধবার সকালে শিবগঞ্জ ব্র্যাক অফিসে নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরত অভিবাসীদের পুনরেকত্রিকরন প্রবাস বন্ধু ফোরামের ১ম মিটিং এ নতুন কমিটি গঠিত হয়।

ইউরোপীয় ইউনিয়ন ও সর্ববৃহৎ বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক এর যৌথ অর্থায়নে এবং ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম এর বাস্তবায়নে ইমপ্রুভড সাসটেইনেবল রিইন্টিগ্রেশন অফ বাংলাদেশি রিটার্নী মাইগ্রেন্টস প্রত্যাশা (২) প্রকল্পের আওতায় নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ বিষয়কে সামনে রেখে উক্ত সভায় শিবগঞ্জ ব্র্যাক অফিসে ৭ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

এই ফোরামের সভাপতি রুহুল আমিন, সহ-সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, তথ্য ও প্রচার সম্পাদক সাংবাদিক নুরতাজ আলম, সাধারণ সদস্য মোসা: মোনজেরা খাতুন ও অন্যান্য সদস্যরা হলেন মাসুদ রানা, রবিউল ইসলাম, আকতারুল, দুরুল, আনারুল ইসলাম, সাহিদা খাতুন, নাবিউল, ইসলাম, মোশাররফ, সাইকোসোশাল কাউন্সেলর ইফফাত আরা রাখী ও প্রোগ্রাম অর্গানাইজার মোঃ বাবুল ইসলাম। মিটিং-এ সকলেই তাদের মূল্যবান মতামত ব্যক্ত করেন।

প্রবাস বন্ধু ফোরাম মিটিং টি সঞ্চালনা করেন
চাঁপাইনবাবগঞ্জ ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম সাইকোসোশ্যাল কাউন্সেলর ইফফাত আরা রাখী। তিনি এবং শিবগঞ্জ উপজেলার প্রোগ্রাম অর্গানাইজার মোঃ বাবুল ইসলাম ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম এর পক্ষ থেকে প্রত্যাশা ২ প্রকল্প নিয়ে বিশদভাবে আলোচনা করেন।

বিদেশ ফেরত অভিবাসীদের জন্য ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা ২ প্রকল্পের মাধ্যমে নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণ, বিদেশ ফেরত অভিবাসীদের মনোসামাজিক কাউন্সেলিং, সামাজিক পুনরেকত্রীকরণ, বিভিন্ন প্রশিক্ষণ ও রেফারেল সেবা প্রদান করবে তা প্রবাস বন্ধু ফোরাম মিটিং এ উপস্থিতির মাঝে তুলে ধরা হয় এবং বিদেশ ফেরত অভিবাসীদের ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম চাঁপাইনবাবগঞ্জ এমআরএসসি এর সাথে যোগাযোগ করার জন্য আহ্বান জানানো হয়। এছাড়াও ফোরাম কার্যকরী কমিটি ও সাধারণ সদস্যদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোচনা করা হয়।

নবনির্বাচিত ফোরামের সভাপতি সবাইকে ধন্যবাদ ও আগামী মিটিং এ উপস্থিত হওয়ার আহ্বান জানান।