সাঈদ ইবনে হানিফ : খুলনার বটিয়াঘাটায় পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি)র, সম্মিলিত কার্যক্রম অগ্রগতির পর্যালোচনা ও পরিকল্পনা প্রণয়ন সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ০৭/০২/২০২৪ তারিখ বুধবার বটিয়াঘাটা প্রেসক্লাবের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই সভায় কৃষক নেতা অশোক কুমার সরকারের সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা কামরুল ইসলামের সঞ্চালনায় আয়োজিত এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দি হাঙ্গার প্রজেক্টের এমআইপিএস প্রকল্পের এরিয়া কোঅর্ডিনেটর এস.এম রাজু জবেদ, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রহ্লাদ জান্দার, বীর মুক্তিযোদ্ধা বিনয় সরকার, অধ্যাপক এনায়েত আলী বিশ্বাস, মনোরঞ্জন মন্ডল, অনুপম বিশ্বাস, ইমরান হোসেন সুমন, পরিতোষ রায়, আশালতা ঢালি, কানন মল্লিকসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এমআইপিএস প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর জনাব রেজবিউল কবির।

অনুষ্ঠানে সম্মিলিত কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা প্রণয়নে সকলে শান্তি স্থাপন ও সহিংসতা নিরোসনে অঙ্গিকারবদ্ধভাবে কাজ করার জন্য মত প্রকাশের ভিত্তিতে শপথ গ্রহণ করেন। এছাড়া রাজনৈতিক, ধর্মিয় ও জাতিগত সহিংসতা নিরসনে দল মত নির্বিশেষে পিএফজি কমিটির মাধ্যমে বটিয়াঘাটার সকল জনগনকে সাথে নিয়ে আগামীতে কাজ করার কর্মপরিকল্পনা ও বাস্তবায়ন পদ্ধতি গ্রহনের সিদ্ধান্ত নেওয়া হয়।