আব্দুল্লাহ আল-মামুন : যশোরের বেনাপোল ইমিগ্রেশন-কাস্টমসে পাসপোর্ট যাত্রীর পায়ুপথে মিললো ২৩২ গ্রাম ওজনের দুই পিস সোনার বার। শুল্ক গোয়েন্দার সদস্যরা অভিযান চালিয়ে মেহেদী হাসান (২১) নামের সোনা পাচারকারীকে আটক করেছে। যার বাজার মূল্য প্রায় ২০ লাখ টাকা।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে সন্দেহজনকভাবে তাকে আটক করা হয়। তার পাসপোর্ট নম্বর- BOO272971। আটক মেহেদী হাসান কুমিল্লা জেলার চাঁনদিনা থানার জোয়াগ গ্রামের বাসিন্দা।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, তারা গোপন সংবাদে জানতে পারে মেহেদী হাসান নামে একজন পাসপোর্ট যাত্রী সোনার একটি চালান নিয়ে বেনাপোল ইমিগ্রেশন কাস্টমস হয়ে ভারতে যাবে। এমন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার সদস্য রাশেদুজজামান ও আফজাল হোসেনসহ একটি টিম সেখানে অভিযান চালিয়ে সন্দেহজনকভাবে মেহেদী হাসান নামে একজন পাসপোর্টধারী যাত্রীকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই যাত্রী তার পায়ুপথে দুই পিস সোনার বার আছে বলে স্বীকার করে। পরে মেহেদীর পায়ুপথ থেকে সোনার বার দুইটি উদ্ধার করা হয়।

বেনাপোল শুল্ক গোয়েন্দার সুপার কামাল হোসেন সোনার বারসহ একজন পাসপোর্ট যাত্রী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটকের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।