এসএম স্বপনঃ বেনাপোল বন্দর থেকে আমদানিকৃত পণ্য চুরির ঘটনায় ৩ চোরকে আটকসহ চোরাইকৃত পণ্য উদ্ধার করেছে জেলা গোয়েন্দা শাখা, যশোর।

ঘটনার সংক্ষিপ্ত বিবরণ ও গ্রেফতার অভিযানঃ গত ১৭/১/২০২৪ তারিখ সন্ধ্যা অনুমান ৭ ঘটিকায় সময় বেনাপোল পোর্ট থানার বড় আচঁড়া গ্রামস্থ বেনাপোল স্থলবন্দরের ২১নং শেড হইতে ট্রাকে সর্ব মোট ৭৯০ ব্যাগ Spong iron, লোড করে মেসার্স কে এস আর এম স্টিল প্লান্ট, চট্টগ্রাম এর উদ্দেশ্যে রওনা করে। একই ভাবে গত ১৮/১/২০২৪ তারিখ সন্ধ্যা অনুমান ৭টা ৩০ মিনিটের সময় বেনাপোল পোর্ট থানাধীন বড় আচঁড়া গ্রামস্থ বেনাপোল স্থলবন্দরের ২১নং শেড হইতে ট্রাকে FERRO SILICO MANGANESE মোট ২১ ঢোপ ট্রাকে লোড করে মেসার্স কে এস আর এম স্টিল প্লান্ট, চট্টগ্রাম এর উদ্দেশ্যে রওনা করে। গত ২৩/০১/২০২৪ তারিখে মেসার্স কে এস আর এম স্টিল প্লান্ট, চট্টগ্রামে উক্ত ট্রাকগুলি পৌছানোর পর আনলোড করতে গেলে তারা দেখতে পায় যে, আসামীদের ব্যবহৃত ঢাকা মেট্রোঃ টঃ ১৮-৩১৭১ ট্রাকে FERRO SILICO MANGANESE এর পরিবর্তে সর্বমোট ৭টি ঢোপে, ৬টন ৪১০ কেজি মালামালের স্থানে ইট ও পাথর ঠুকানো, যাহার মূল্য অনুমান পনের লক্ষ টাকা এবং আসামীদ্বয়ের ব্যবহৃত ঢাকা মেট্রোঃ টঃ ২২-৯৩৩৩, ঢাকা মেট্রোঃ টঃ ২৪-৭১২৫ ট্রাকে Spong iron এ পরিবর্তে ৫০০ ব্যাগের মধ্যে ১৫ টন ৯৬০ কেজি মালামালের স্থানে বালু, যাহার মূল্য অনুমান বার লক্ষ টাকা, সর্বমোট সাতাশ লক্ষ টাকা। উপরোক্ত আসামীরাসহ অজ্ঞাতনামা ৫ থেকে ৬জন আসামীরা মিলে চুরি করিয়া কৌশলে পালিয়ে যায়। এই ঘটনা সংক্রান্তে মোঃ বাহার আলী বারু(৪৪), পিতাঃ মৃত হুজুর আলী মেম্বার, সাং বেনাপোল, থানা বেনাপোল পোর্ট, জেলা যশোর বাদী হয়ে বেনাপোল পোর্ট থানার মামলা নং ২৯, তারিখ ২৭/১/২০২৪, ধারা ৩৮০/৪০৭/৩৪ পেনাল কোড রুজু হয়।

এ সংক্রান্তে জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং চোরাই মালামাল উদ্ধার করার জন্য মামলাটির তদন্তভার জেলা গোয়েন্দা শাখায় অর্পন করতঃ কঠোর নির্দেশ প্রদান করেন। তারই জেরে রুপন কুমার সরকার পিপিএম(বার), অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখা, যশোর এর নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শামীম হোসেন, এসআই শফি আহমেদ রিয়েল, এএসআই রঞ্জন কুমার বসুসহ একটি চৌকস টিম ডিএমপি, ঢাকা, খুলনা, মাদারীপুর, গোপালগঞ্জ জেলায় অভিযান পরিচালনা করে চোর চক্রের তিনজন সদস্যকে গ্রেফতার করে। পরে গ্রেফাতরকৃত আসামীদের স্বীকারোক্তি মোতাবেক অত্র মামলায় চুরি হওয়া ৪৫৮ কেজি FERRO SILICO MANGANESE, ১টি ট্রাক, ১টি ওজন পরিমাপের যন্ত্র ও ১টি বেলচা উদ্ধার করে।

গ্রেফতারকৃত আসামীরা হলো, সেলিম চৌকিদার (৩৪), পিতা শহীদুল চৌকিদার, সাং দক্ষিণ কাউয়াকুড়ি, শাহিন (২০), পিতা মুজিবর ঢালি, সাং উত্তর দোয়াসর, উভয় থানা মাদারীপুর সদর, জেলা মাদারীপুর ও ওবায়দুল হাসান (৩৭) পিতা মৃত আব্দুল মান্নান, সাং মিরেরডাঙা, থানা খানজাহান আলী, জেলা খুলনা।