আশরাফুজ্জামান বাবু, স্টাফ রিপোর্টার : যশোরের ঝিকরগাছার পানিসারা ইউনিয়নের ঐতিহ্যবাহী সুরতজান মাধ্যমিক বিদ্যালয়ের ১৯৭৫ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ জানুয়ারী) সকাল ১০টায় এই আয়োজন শুরু হয়ে চলে সন্ধ্যা পর্যন্ত।

পুনর্মিলনী উৎসব-২০২৪ এর আয়োজক কমিটির আহবায়ক বিশিষ্ট সমাজ সংস্কারক মীর ফারুক আহম্মেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আয়োজক কমিটির সদস্য সচিব হাসান হাফিজুর রহমান, সদস্য আলমগীর কবির এবং সিরাজুল ইসলাম।

অনুষ্ঠানের প্রধান অতিথি সুরতজান মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আমজাদ হোসেনকে তার বাড়ি থেকে ফুল দিয়ে সাজানো গাড়ি চড়িয়ে ব্যান্ড বাজিয়ে র‌্যালীর মাধ্যমে স্কুলে নিয়ে আসার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। প্রধান অতিথি স্কুল প্রাঙ্গণে একটি শতাব্দী কাঠবাদাম গাছ রোপণ করেন। এরপর সকল প্রাক্তন শিক্ষার্থীরা স্মৃতি স্বাক্ষর লিপিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন স্কুলের সাবেক সহকারী শিক্ষক গৌতম ধর, সাবেক শিক্ষার্থী বিজিএমইএ এর উপসচিব সিরাজুল ইসলাম, মীর বাবরজান বরুণ, আব্দুর রহিম, সিনিয়র সহকারী শিক্ষক আতাউর রহমান, প্রাক্তন শিক্ষক শাহাবুদ্দিন, এস এম শাহাজাহান কবির, বর্তমান প্রধান শিক্ষক আনারুল ইসলাম, আমেরিকা প্রবাসী মীর মনিরুজ্জামান বাবু, আব্দুস সেলিম, নুরুল ইসলাম সহ আরও অনেকে।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমার জীবনে এত খুশি আমি কখনও হইনি। আমার প্রাক্তন ছাত্ররা আমাকে যে সন্মান দিলো সেটা কোনোদিন ভুলবার নয়।দুপুরে সকল অতিথিদের খাবার পরিবেশনের পর বিকালে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।