স্বপনবিশ্বাস, শালিখা মাগুরা প্রতিনিধিঃ শালিখা উপজেলার আড়পাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও ৮ম অলিম্পিয়াড কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার।

প্রধান অতিথির বক্তব্যে ড. শ্রী বিরেন শিকদার এমপি বলেন, বিজ্ঞান ছাড়া কোন দেশ ও জাতির অগ্রগতি সম্ভব নয়। স্মার্ট বাংলাদেশ গড়তে বিজ্ঞান শিক্ষাকে বিকশিত করতে তিনি শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

তিনি বলেন, বিজ্ঞানের বিরোধীতা করে একটি মহল দেশকে পিছিয়ে রাখতে চায়, যারা বিজ্ঞানের শত্রু ও দেশ ও জাতির উন্নয়নের শত্রু। বর্তমান সরকার উন্নয়নের সরকার, এই সরকার বিজ্ঞান শিক্ষার উন্নয়নে নানামুখী পদক্ষেপ বাস্তবায়ন করছে। আধুনিক স্মার্ট মাগুরার জন্য বিজ্ঞান মনস্ক প্রজন্ম গড়তে তিনি সকলের প্রতি আহবান জানান।

২৬ জানুয়ারি এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হরেকৃষ্ণ অধিকারী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. মোঃ কামাল হোসেন, শালিখা থানা অফিসার ইনচার্জ নাসিরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মুন্সি আবু হানিফ, মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী শফিউল আলম, আওয়ামী লীগেরসহ সভাপতি নির্মল বিশ্বাস, প্রেস ক্লাব শালিখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ নওয়াব আলী, স্কুলের শিক্ষক মন্ডলী।