নিজস্ব প্রতিবেদক : আগামী ৪৮ ঘণ্টার মধ্যে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এবং মহাসচিব মো. মুজিবুল হক চুন্নুর পদত্যাগ দাবি করে নতুন নেতৃত্ব চাচ্ছেন নির্বাচনে পরাজিত দলের নেতাকর্মীরা।

দলের চেয়ারম্যান-মহাসচিবের দূরদর্শিতার অভাবেই দলের ভরাডুবি হয়েছে, এমনটি জানিয়ে তাদের পদত্যাগের দাবিতে বুধবার (১০ জানুয়ারি) সকাল থেকে দলটির বনানী কার্যালয়ের সামনে একত্রিত হতে থাকেন নেতাকর্মীরা।

তারা বলেন, জিএম কাদের এবং মুজিবুল হক চুন্নুকে তাদের পদ থেকে পদত্যাগ করতে হবে এবং গঠনতান্ত্রিকভাবে পার্টিতে একজন ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিব নিয়োগ করে সম্মেলনের মাধ্যমে পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটি গঠন করতে হবে।

পাশাপাশি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পার্টির প্রার্থীদের মনোনয়ন দানে যেসব অনিয়ম, দুর্নীতি, অর্থ কেলেঙ্কারি হয়েছে এবং ফলাফল বিপর্যয়ের কারণ অনুসন্ধানের জন্য একটি তদন্ত কমিটি গঠন করতে হবে।

নেতারা অভিযোগ করেন, প্রেসিডিয়াম সদস্যদের নিয়ে মিটিং করে শপথ নেয়ার কথা থাকলেও তা মানেনি ১১ নির্বাচিত সদস্য। পাশাপাশি পুলিশ দিয়ে বনানী কার্যালয় ঘেরাও করে রেখে নেতাদের ভেতরে না যাওয়ার সমালোচনাও করেন তারা।