সাঈদ ইবনে হানিফ : সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গনতন্ত্রের রক্ষা কবচ” এই স্লোগানকে সামনে রেখে ভোটার সচেতনতা ও নাগরিক সক্রিয়তা কার্যক্রমের উপর যশোরের বাঘারপাড়া উপজেলার মির্জাপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ অডিটোরিয়ামে (যশোর ৮৮-৪ সংসদীয় আসনের) স্থানীয় নাগরিক কমিটি আয়োজিত (গনতন্ত্র অলিম্পিয়াড) অনুষ্ঠিত হয়েছে।

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের সহযোগিতায়, ২৪ ডিসেম্বর সকাল ১০টায় উপজেলার খাজুরার মির্জাপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ, চিত্রা মডেল কলেজ, এবং শহিদ সিরাজ উদ্দিন ডিগ্রি কলেজের তিন শতাধিক শিক্ষার্থীদের নিয়ে এই গনতন্ত্র অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। অত্র কলেজের অধ্যাক্ষ মোঃ তরিকুল ইসলামের সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মত হোসনেয়ারা (তান্নি), বিশেষ অতিথি ছিলেন, বন্ধবিলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ছবদুল হোসেন খান। বক্তব্য রাখেন, শহিদ সিরাজ উদ্দিন ডিগ্রি কলেজের অধ্যাপক গোপিকান্ত সরকার, অধ্যাক্ষ আবদুল লতিফ, বক্তব্য রাখেন, বেতালপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনয় কুমার বিশ্বাস, মিট প্রজেক্টের হাফিজুর রহমান, দি হাঙ্গার প্রজেক্টের প্রোগ্রাম অর্গ্রানাইজার এস এম নজরুল ইসলাম, অনুষ্ঠান পরিচালনা করেন,

দি হাঙ্গার প্রজেক্টের আঞ্চলিক সমন্নয়ক কারী মোঃ গিয়াস উদ্দিন, স্বাগত বক্তব্য রাখেন, নাগরিক কমিটির আহ্বায়ক মোঃ ইকরামুল হাসান মিঠু। উপস্থিত ছিলেন, সুজনের বাঘারপাড়া কমিটির সভাপতি ও বীর পতীক ইসহাক মহাবিদ্যালয়ের অধ্যাক্ষ মোঃ মুস্তাক মোরশেদ, নাগরিক কমিটির নির্বাহী সদস্য সাঈদ ইবনে হানিফ, হাফিজুর রহমান হাফিজ, অজয় কুমার বিশ্বাস, রেহেনা পারভিন, খোরশেদ আলম, প্রমূখ । উল্লেখ্য, সকাল সাড়ে ১০ টায় উপস্থিত শিক্ষার্থীদের নিয়ে প্রশ্ন পত্রের মাধ্যমে শিক্ষার্থীদের ৪০ মিনিটে ৫০ মার্কের পরীক্ষা অনুষ্ঠিত হয় । পরীক্ষা মুল্যায়ন করেন, নাগরিক কমিটির নির্বাচিত সদস্যগন।

অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করা হয়। এতে প্রথম স্থান অর্জন করেন, মির্জাপুর ডিগ্রি কলেজের শিক্ষার্থী আবু ওবাইদা, দ্বিতীয় স্থান অধিকার করে একই কলেজের সুরাইয়া খাতুন এবং তৃতীয় স্থান অধিকার করে চিত্রা মডেল কলেজের শিক্ষার্থী মোঃ আব্দুর রউফ।