আব্দুল্লাহ আল-মামুন : প্রতীক পেয়েই প্রচার প্রচারণার মাঠে নেমেছেন যশোর-১ আসনের দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেখ আফিল উদ্দিন এমপি। বুধবার (২০ ডিসেম্বর) দিনভর শার্শার আবআঁচড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রতিটি এলাকায় আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু করেন তিনি।

এসময় নৌকা প্রতীকের প্রার্থী শেখ আফিল উদ্দিন এমপি’কে ভোটারদের মাঝে লিফলেট বিতরণসহ পথ সভায় বক্তব্যের মাধ্যমে ভোট চাইতে দেখা যায়।

প্রচারণায় শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদ-দৌলা অলক, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সালেহ আহমেদ মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, দৈনিক স্পন্দন পত্রিকার নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাভলু, কোষাধক্ষ ওয়াহিদুজ্জামান ওহিদ সহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা প্রচারণায় অংশ নেন।

পূর্বেই ঘোষণা দেয়া হয় সকাল থেকে বাগআঁচড়ার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ মাধ্যমিক বিদ্যালয় মাঠ থেকে সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন এমপি পক্ষে নির্বাচনী প্রতীক নিয়ে প্রচার সভা শুরু হয়।

সেই মোতাবেক বাগআঁচড়ার বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা ছোট ছোট মিছিল সহকারে বাগআঁচড়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে সমবেত হতে থাকেন। একই সাথে দলের নেতাকর্মীরা ৫ম বারের মতো দলীয় প্রতীক নৌকা প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা সহ শেখ আফিল উদ্দিন এমপি’কে ৪র্থবারের মতো যশোর-১এর সংসদ সদস্য নির্বাচিত করতে সকলের প্রতি আহবান জানিয়ে বক্তব্য দেন নেতৃবৃন্দ।

এছাড়া বাগআঁচড়ার বিভিন্ন ওয়ার্ডে বিভিন্ন স্থানে বিশাল জনস্রোতে দাঁড়িয়ে সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন এমপি বলেন, আপনাদের ভালোবাসা আর দোয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে আবারও নৌকা দিয়ে আপনাদের কাছে পাঠিয়েছেন। আমি যেন আবারো আপনাদের হয়ে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করতে পারি। সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন সকলের প্রতি অনুরোধ রেখে বলেন, আমাদের উপজেলা কমিটি, পৌর কমিটি, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সকল নেতাকর্মী ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো। এক সাথে কাজ করলে শার্শা আসন নৌকার প্রার্থীকে জয়যুক্ত করতে পারবো ইনশাল্লাহ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ধৃতি দিয়ে সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সকলকে বলেছেন-নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। নির্বাচনে সাধারণ মানুষের অংশগ্রহণ থাকবে। উৎসাহ ও উদ্দীপনার মাধ্যমে আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে যাচ্ছে। আওয়ামীলীগের শাসনামলে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড সম্পাদন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমার সৌভাগ্য গত ১৫ বছর আমি যশোর-১ আসনে আপনাদের প্রতিনিধিত্ব করতে পেরেছি। এই সময়কালে জননেত্রী শেখ হাসিনা শার্শায় অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের ভবন সংস্কার ও নূতন ভবন করে দিয়েছেন, মহাসড়ক গুলো সংস্কার করে দিয়েছেন, খাল-বিলের পানি নিস্কাশনের ব্যবস্থা করে দিয়েছেন, রাস্তা ও বাজার সংস্কার করে দিয়েছেন, শতভাগ বিদ্যুৎ নিস্চিত করেছেন, অসহায় ও দরীদ্রদের বিভিন্ন ভাতা সহ খাদ্য সহায়তা করে যাচ্ছেন। সবচেয়ে বড় কথা যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি আমাদের স্বপ্নের পদ্মাসেতু নির্মাণ করে দিয়েছেন।

তিনি বলেন, সারা বাংলাদেশের যে উন্নয়ন কাজ হয়েছে, তারই ধারাবাহিকতায় সারা বিশ্বে এই দেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছেন।