আতিকুর রহমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ হরতালের সমর্থনে ঝিনাইদহের বিভিন্ন উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি। মঙ্গলবার ঝিনাইদহ, কালীগঞ্জ ও কোটচাঁদপুর শহরে হরতালের সমর্থনে মিছিল বের করে বিএনপি।

সকালে ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট এম এ মজিদের নির্দেশনায় শহরের আরাপপুর এলাকায় মিছিল করে বিএনপি। জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক আব্দুল মজিদ বিশ^াস মিছিলের নেতৃত্ব দেন। মিছিলকারীরা নির্বাচনকে অবৈধ আখ্যা দিয়ে তফসিল বাতিলের দাবী জানান। এদিকে জেলার কালীগঞ্জ উপজেলায় বিএনপি নেতা আব্দুল হামিদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে বাজারে গিয়ে শেষ হয়।

মিছিল থেকে হরতাল সফল করার জন্য কালীগঞ্জ বাসির প্রতি আহবান জানানো হয়। কোটচাঁদপুর উপজেলার সলেমানপুর এলাকায় জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ফারুক হোসেন খোকন ও কোটচাঁদপুর উপজেলা বিএনপির সাধারণ লিয়াকত আলীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। ঝিনাইদহ জেলা বিএনপির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চত করা হয়। এদিকে সোমবার রাতে ঝিনাইদহ শহরের আজাদ রেষ্ট হাউস এলাকায় মশাল নিয়ে বেক্ষাভ মিছিল করার সময় পুলিশের ধাওয়া খেয়ে বিএনপি নেতাকর্মীরা পালিয়ে যায়। পুলিশ রাস্তার উপর থেকে জ¦লন্ত মশাল অপসারণ করে।