কামাল হোসেন : বন্দর নগরী বেনাপোলে এক প্রবাসীর স্ত্রীকে ধর্ষন চেষ্টার অভিযোগে হান্নান মোড়ল (৭৫) নামে এক বৃদ্ধকে আটক করেছে পুলিশ। বেনাপোল পোর্ট থানার ছোট আঁচড়া গ্রামে সোমবার রাতে এ ঘটনা ঘটার পর ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে রাতেই পুলিশ ওই বৃদ্ধকে আটক করে । এ ব্যাপারে পোর্ট থানায় একটি শ্লীলতাহানির মামলা দায়ের হয়েছে।

আটক হান্নান মোড়ল পোর্ট থানার ছোটআঁচড়া গ্রামের মৃত আব্দুল কাশেম এর ছেলে।

ছোটআঁচড়া গ্রামের হালিমা বেগম নামের এক মহিলা বলেন, একই গ্রামের সুমন নামের এক জুয়েলারি ব্যবসায়ী বাড়িতে ভাড়া থাকা জনৈক প্রবাসীর স্ত্রীর ঘরে গ্যাস সিলিন্ডার দিতে গিয়ে রাতে হান্নান মোড়ল তাকে ধর্ষনের চেষ্টা করে ব্যার্থ হয়। এসময় ওই মহিলার চিৎকারে আশে পাশের লোকজন জড় হয়ে ওই বৃদ্ধকে হাতে নাতে ধরে ফেলে। পরে পুলিশে খবর দিলে পুলিশ এসে তাকে থানায় নিয়ে যায়।

নাম প্রকাশ না করার শর্তে ছোট আচড়া গ্রামের আর এক নারী বলেন, ওই বৃদ্ধ খুব খারাপ মানুষ। এর আগেও এরকম একটি কাজ করে ৫ হাজার টাকা জরিমানা দিয়েছে। এছাড়া ওই মহিলাও খুব একটা সুবিধাজনক মেয়ে নয়। তার স্বামী বিদেশ থাকে।

অভিযুক্ত হান্নান মোড়লের বিয়াই রেজাউল ইসলাম বলেন, এটা একটা সাজানো নাটক। তার বিয়াই গ্যাস সিলিন্ডার এর ব্যবসা করে। টাকা পয়সা নিয়ে উভয়ের মধ্যে ঝামেলা থাকায় ধর্ষন চেষ্টার অভিযোগ করে সে গ্রামের মানুষ জড় করে এবং মামলা দায়ের করে। তবে দুই পক্ষ বিষয়টি কোর্টের মাধ্যেমে মিমাংসা করে নিবে।

বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভুইয়া বলেন, এ বিষয় থানায় একটি শ্লীলতাহানির মামলা হয়েছে। আটককৃত ব্যক্তিকে মঙ্গলবার যশোর আদালতে পাঠানো হয়েছে।