নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার হয়ে ভোট করার ঘোষণা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর।

নাশকতার মামলায় জামিনে কারামুক্তির এক দিন পর বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে নৌকা প্রতীকে নির্বাচনের ঘোষণা দেন তিনি। গুলশানে নিজের বাসভবনে এ সংবাদ সম্মেলন হয়।

বীরউত্তম খেতাবপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা শাহজাহান ওমর বলেন, জিয়াউর রহমানের রাজনীতির চেয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর রাজনীতি উত্তম। তাই এমন সিদ্ধান্ত তার।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের অন্য নেতাদের সঙ্গে মানিয়ে চলা সম্ভব না হওয়ায় দলটির রাজনীতি ছেড়ে দিচ্ছেন বলে জানান শাহজাহান ওমর। বলেন, আমি মনে করি ২০১৪ সালে বিএনপির নির্বাচনে যাওয়া উচিত ছিল। ২০১৮ সালে উচিত ছিল না। এবার যাওয়া উচিত ছিল।

নৌকা প্রতীকে নির্বাচন করার কারণ জানতে চাইলে শাহজাহান ওমর বলেন, স্বতন্ত্র বলে কিছু আছে নাকি? আমি যখন একটা বেস্ট পার্টির প্রতীক পেয়েছি, তাহলে স্বতন্ত্র কেন নির্বাচন করব?

বাসে আগুন দেয়ার অভিযোগে রাজধানীর নিউমার্কেট থানার একটি মামলায় বুধবার দুপুরে জামিন পান শাহজাহান ওমর। ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সাল আতিক বিন কাদেরের আদালত তাকে জামিন দেন। সন্ধ্যা ছয়টার দিকে কারাগার থেকে মুক্তি পান শাহজাহান ওমর।