আতিকুর রহমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ একদিকে আনন্দের বন্যা আর উচ্ছাস, অন্যদিকে বেদনাহত পরিবেশ এমনটি লক্ষ্য করা গেছে রোববার বিকালে ঝিনাইদহে।

দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থিতা ঘোষনার পর বিকালে আনন্দ মিছিল বের করে মনোনীত প্রার্থীর সমর্থকরা। ঝিনাইদহ, হরিণাকুন্ডু, শৈলকুপা ও কালীগঞ্জ শহরে আনন্দ মিছিলের ঢেউ আছড়ে পড়ে। তবে ব্যাতিক্রম ছিল কেবল মহেশপুর কোটচাদপুর এলাকায়। ঝিনাইদহ-৩ আসন হিসেবে পরিচিত মহেশপুরে নতুন প্রার্থী ঘোষনা করা হয়। সেখানে প্রধানমন্ত্রীর সাবেক সামরিক সচিব মেজর জেনারেল সালাউদ্দীন মিয়াজিকে দলীয় প্রর্থী হিসাবে ঘোষনা করা হয়। ফলে বর্তমান সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চলের সমর্থকদের মধ্যে পিন পতন নীরবতা বিরাজ করে। অন্যদিকে ঝিনাইদহ-২ আসনে দলের হেভিওয়েট প্রার্থী সাইদুল করিম মিন্টুর নাম বাদ পড়ায় তার সমর্থকদের মধ্যে নীরবতা বিরাজ করে। এই আসনে তাহজীব আলম সিদ্দিকী সমি পুনরায় মনোনয়ন পাওয়ায় তার সমর্থকরা রং নিয়ে হলি খেলায় মেতে ওঠে। আনন্দ মিছিল করে শহরবাসীকে শুভেচ্ছা জানায়। একই ভাবে শৈলকুপা এলাকায় দলের বর্ষিয়ান নেতা আব্দুল হাই ও কালীগঞ্জ এলাকায় আনোয়ারুল আজিম আনারের সমর্থকরা উল্লাস প্রকাশ করেন। এদিকে ঝিনাইদহ-৩ আসনে নৌকা প্রতীক পাওয়া সালাউদ্দীন মিয়াজি স্থানীয় আওয়ামীলীগের কোন পদ নেই। তবে তিনি উপজেলা আওয়ামীলীগের সদস্য বলে জানিয়েছেন দলের সাধারন সম্পাদক মীর সুলতানুজ্জামান লিটন।

সাধারন সম্পাদক মি. লিটন তার মনোনয়ন পাওয়া সম্পর্কে বলেন, দলের প্রতীক যে যে পাবে আমরা তার নির্বাচন করবো। নৌকা যার দল তার বলে যোগ করেন সাধারন সম্পাদক। এছাড়া জেলার বাকি তিনটি আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন ঝিনাইদ-১ শৈলকুপা) আসনে বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামীলীগের সভাপতি বর্তমান সংসদ সদস্য আব্দুল হাই, ঝিনাইদহ-২ (ঝিনাইদহ সদর ও হরিণাকুন্ডু উপজেলা) আসনে বর্তমান সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি ও ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ উপজেলা ও সদরের আংশিক) আসনের বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।