সনতচক্রবর্ত্তী : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসন থেকে (বোয়ালমারী-আলফাডাঙ্গা-মধুখালী) আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ও সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রহমানের নাম ঘোষণা করায় বোয়ালমারী ও আলফাডাঙ্গাসহ বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল করেছে নেতাকর্মীরা। আজ রবিবার সন্ধ্যার আগে ও পরে দলের নেতাকর্মী ও প্রার্থীর সমর্থকেরা এসব কর্মসূচি পালন করেন।

দলীয় সূত্র জানায়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনের দুইবারের সাবেক সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য বীর মুক্তিযোদ্ধা (বোয়ালমারী-আলফাডাঙ্গা-মধুখালী) এই আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। রবিবার বিকেলে দলের সভানেত্রীর কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রার্থীতা ঘোষণা করা হয়। আব্দুর রহমান মনোনয়ন পাওয়ার খবরে তাঁর নির্বাচনী এলাকায় মুহূর্তের মধ্যেই তিন উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের মাঝে আনন্দ ছড়িয়ে পড়ে। মনোনয়ন ঘোষণা হওয়ার আগেই বিকেল থেকে বোয়ালমারী এবং আলফাডাঙ্গা উপজেলা সদরে বিভিন্ন পর্যায়ের নেতাকমীরা দলীয় অফিস ও ডাক বাংলো চত্বরে আসতে শুরু করেন। বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগসহ সহযোগী সংসগঠনের নেতাকর্মীদের পদচারণায় নৌকা নৌকা মিছিলে শ্লোগান ধ্বনীতে ভারী হয়ে ওঠে পৌর শহর। মিছিল গুলো শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বোয়ালমারীতে পৃথক পৃথক মিছিলে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল, জেলা আওয়ামী সহসভাপতি আসাদুজ্জামান মিন্টু, বোয়ালমারী পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের আহবায়ক সেলিম রেজা লিপন মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন চৌধুরী, আইন বিষয়য়ক সম্পাদক এ্যাড. জালাল উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবুল খায়ের, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলী আকবর, জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা যুবলীগের আহবায়ক শরীফ সেলিমুজ্জামান লিটু, যুগ্ম আহবায়ক দাউদুজ্জামান, শফিউল্যাহ শাফি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল শিকদারসহ আরো অনেকে।
এছাড়া আলফাডাঙ্গায় আব্দুর রহমানের মনোনয়ন পাওয়ার খবরে বিকেল থেকেই আরিফুজ্জামান উচ্চ বিদ্যালয় মাঠে দলীয় নেতাকর্মীর জড়ো হতে থাকে। সন্ধ্যায় পৌরসদরের প্রধান সড়কে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম আকরাম হোসেন, সাধারণ সম্পাদক সুজা মিয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র সাইফুর রহমান, পৌর মেয়র আলী আরশাদ ঝন্টু, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এনায়েত হোসেনের নেতৃত্বে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আব্দুর রহমান এর আগে নবম জাতীয় সংসদ নির্বাচনে ১ লাখ ৫ হাজার ভোট বেশি পেয়ে বিএনপির প্রার্থী শাহ্ মোহাম্মদ আবু জাফরকে পরাজিত করে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন এবং দশম জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয়বার বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।