নিজস্ব প্রতিবেদক : যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় ফের বুধবার ভোর থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। এছাড়া বিএনপিও একই কর্মসূচি দিতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সোমবার এক বিবৃতিতে এলডিপি প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীরবিক্রম) বলেন, এলডিপির সর্বস্তরের নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আমার অনুরোধ আপনারা নিজ নিজ এলাকায় আন্দোলনরত দলগুলোর সঙ্গে সমন্বয় করে আগামী ৮ ও ৯ নভেম্বর বুধ ও বৃহস্পতিবার অবরোধ কর্মসূচি সফল করুন।

সোমবার বিকালে নতুন কর্মসূচির আনুষ্ঠানিক ঘোষণা দেবে আন্দোলনের প্রধান রাজনৈতিক দল বিএনপি। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিএনপির কর্মসূচির মধ্যে ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এদিন সরকারবিরোধী কোনো কর্মসূচি থাকছে না।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি-হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে গত ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালিত হয়েছে। এরপর প্রথম দফায় গত ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করা হয়। একদফা দাবি আদায়ের লক্ষ্যে গত রবিবার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা (৫ ও ৬ নভেম্বর) পর্যন্ত ঢাকাসহ সারা দেশে ৪৮ ঘণ্টার রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ শেষ হবে আগামীকাল ভোরে।