নিজস্ব প্রতিবেদক : বিএনপির সমাবেশ পণ্ড এবং পুলিশ হত্যা সরকারের নীলনকশার অংশ বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার হরতালের সমর্থনে বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

শনিবার ঢাকায় শান্তিপূর্ণ মহাসমাবেশে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর হামলা, গুলিবর্ষণে যুবদল নেতার মৃত্যু এবং অসংখ্য নেতাকর্মীকে আটক ও আহত করার প্রতিবাদে সারাদেশে আজ রবিবার সকাল-সন্ধ্যা হরতাল চলছে। এর অংশ হিসেবে দুপুরে রাজধানীর নর্দা বাসস্ট্যান্ডে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি। এতে নেতৃত্ব দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এবং যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু। বিক্ষোভ মিছিলটি কোকাকোলা, নতুনবাজার আমেরিকান দূতাবাসের সামনে গিয়ে শেষ হয়।

এসময় রিজভী বলেন, ‘অন্যায়ভাবে বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশ পন্ড, পুলিশ হত্যা সরকারের নীলনকশার অংশ।’

যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু বলেন, ‘এই সরকারের পতনের মধ্যে দিয়ে যুবদল নেতা শামীম মোল্লাসহ নেতাকর্মীদের গুম, খুনের বিচার এই বাংলার মাটিতেই হবে।’

নেতাকর্মীরা সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

এসময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম রফিক, বিএনপির সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, সহ-সভাপতি রুহুল আমিন আকিল, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম চৌধুরী, ঢাকা মহানগর উত্তর যুবদলের আহ্বায়ক শরিফ উদ্দিন জুয়েল, বাড্ডা থানা যুবদল নেতা মো. বাবুল হোসেন মীরসহ অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।