এস এম মহিদার রহমান, সাতক্ষীরা ঃ সাতক্ষীরার কলারোয়ায় ১ম শ্রেণির এক স্কুল ছাত্রীকে ধর্ষন চেষ্টা মামলায় নেছার আলী (৪৫) নামের এক ব্যক্তিকে তিন বছরের সশ্রম কারাদ্বন্ড প্রদান করেছে আদালত। একই সাথে তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিনদিনের কারাদ্বন্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের বিচারক এমজি আযম জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতি এ রায় প্রদান করেন।

দ্বন্ড প্রাপ্ত আসামী নেছার আলী কলারোয়ার ইলিশপুর গ্রামের মৃতত মালেক সরদারের পুত্র। মামলার বিবরণে জানা গেছে, ২০১২ সালে প্রাইভেট পড়তে যাওয়ার সময় কলারোয়ার ইলিশপুরের ওই স্কুল ছাত্রীকে ছাত্রীকে ডেকে ঘরের মধ্যে নিয়ে তাকে ধর্ষনের চেষ্টা করে নেছার আলী। এ সময় শিশুটি চিৎকার দিলে নেছার আলী তাকে ভয়ভীতি দেখিয়ে তার হতে ২ টাকা দিয়ে ঘটনাটি কাউকে বলতে নিষেধ করে। কিন্তু শিশুটি বাড়ি ফিরে তার মাকে বিষয়টি জানায়। পরবর্তীতে স্ত্রীর কাছে বিষয়টি শুনে তার পিতা কলারোয়া থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশের তদন্তে এ ঘটনার সত্যতা মেলে। পরবর্তিতে আদালতে ৭ জন স্বাক্ষীর সাক্ষ্য প্রমান শেষে এই মামলায় আজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের বিচারক অভিযুক্ত নেছার আলীকে তিন বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন এবং একই সাথে তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন দিনের কারাদন্ড প্রদান করেন। তবে, এ রায় প্রদানের সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন, অ্যাড. মিলন হোসেন । অপরদিকে, রাস্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন, নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি অ্যাড. জহুরুল হায়দার বাবু।