নিজস্ব প্রতিবেদক: ভাবি জেনেশুনে এগুলো করছেন না, কিছু মানুষ উনার অসুস্থতার সুযোগ নিয়ে বিভিন্নভাবে কাগজপত্র সই করিয়ে নিচ্ছে, উনাকে দিয়ে বক্তব্য দেওয়ানো হচ্ছে।বিমানবন্দরের ভিআইপি গেটে জি এম কাদেরকে স্বাগত জানান পার্টির নেতারা।

গোলাম মোহাম্মদ (জি এম) কাদের ভারতে অবস্থান করা অবস্থায় মঙ্গলবার আচমকাই জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান পদ নিয়ে শুরু হয় তোলপাড়। কারণ এদিন রওশন এরশাদকে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে এমন ‘ভুয়া’ একটি বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়ে গণমাধ্যমসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে। এ খবরে বনানীতে জি এম কাদেরের কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিলও করেন জাপার অনেক নেতাকর্মী। এ অবস্থায় ভারত সফর শেষে আজ বুধবার (২৩ আগস্ট) দেশে ফিরেছেন জি এম কাদের। এ নিয়ে সন্ধ্যায় হযরত শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকদের সামনে কথা বলেন তিনি।

‘ভুয়া বিজ্ঞপ্তি’ প্রসঙ্গে জাপা চেয়ারম্যান বলেন, বেগম রওশন এরশাদ আমার ভাবি। আমার বড় ভাইয়ের স্ত্রী। বড় ভাইকে বাবার মতো মনে করতাম আমরা। সেই হিসেবে বয়সে যাই হোক ভাবিকে আমরা মায়ের মতো দেখেছি। তার সঙ্গে আমার কোনো সময় দ্বন্দ্ব ছিল না। এখনো নেই। কিছু মানুষ উনার অসুস্থতার সুযোগ নিয়ে বিভিন্নভাবে কাগজপত্র সই করিয়ে নিচ্ছে, উনাকে দিয়ে বক্তব্য দেওয়ানো হচ্ছে। আমার জানামতে এগুলো উনি নিজের ইচ্ছায় বা জেনেশুনে করছেন না। এটা করার উদ্দেশ্য হলো জাতীয় পার্টিকে দুর্বল করা।

তিনি বলেন, কিছু লোক ইচ্ছা করে এটা করছেন। ‘দেবর-ভাবির দ্বন্দ্ব, ‘আমরা একতা চাই’ ইত্যাদি যারা বলে তারাই বিভিন্নভাবে উসকে দিচ্ছেন। দলটা যাতে শক্তিশালী জায়গায় দাঁড়াতে না পারে। বাইরে যেন দলের ইমেজ সংকটে পড়ে, আমরা যেন নিচে নেমে যাই। এই উদ্দেশ্যে করা হয়।

যারা দলের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছেন তাদের শাস্তি দাবি করেন জাপা চেয়ারম্যান।

তিনি বলেন, আমাদের একটা ভাবমূর্তির সংকট হয়, যে দলে একতা নেই, বিভাজিত, নীতির ঠিক নেই, একেকজন একেক কথা বলেন। এই ধরনের ভাগ করে আমাদের বিভ্রান্ত করা হচ্ছে। শুধু নেতাকর্মী নয় সাধারণ মানুষের মাঝে বিভ্রান্তি ছড়িয়ে দেওয়া হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। আমি বিশ্বাস করি উনি (রওশন এরশাদ) এটা করেননি। উনাকে দিয়ে যারা এটা করানোর চেষ্টা করেছেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া উচিত।