বিল্লাল হোসেন, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নের ৭ নং ওয়ার্ড বান্দিয়া গ্রামের উত্তর পাড়া থেকে দক্ষিণ পাড়া গুমাইরের মুখ পর্যন্ত এ রাস্তাটি প্রায় কয়েক যুগ যাবত কাজ না হওয়া জনসাধারণের বেহাল দূর্দশায় ভোগান্তির শিকার।

রাস্তাটির মাঝে মাঝে দেখা যায়, একশত হাত ও দুই’শত হাত পর পর এমন গর্ত যা, মাছ চাষের উপযোগী হয়ে গেছে। তাছাড়া রাস্তাটি দিয়ে বান্দিয়া দক্ষিণপাড়া সহ পার্শ্ববতি কয়েকটি গ্রামের মানুষ যাতায়াত করে থাকে। পাশাপাশি বান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বান্দিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাদ্রাসার ছাত্রছাত্রী ও মিল ফ্যাক্টরির শ্রমিকদের যাতায়াতের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। ওই রাস্তা দিয়ে প্রতিদিন গড়ে ৩ থেকে ৪ হাজার মানুষের যাতায়াত করে। মঙ্গলবার (১৫ই আগস্ট) দুপুরে ওই রাস্তা দিয়ে মৎস্য চাষীদের মাছের খাদ্য বাহি লড়ি গাড়ি যাওয়ার সময় গ্রামবাসী বাঁধা দেয় । এ নিয়ে তর্কবিতর্ক হয়।

গ্রামবাসী জানান, এ রাস্তাটি অতি গুরুত্বপূর্ণ। এ সড়ক দিয়ে স্কুল, কলেজ মাদ্রাসার ছাত্র ছাত্রী ও মিল কারখানার শ্রমিকরা যাতায়াত করে। এ রাস্তাটি জরুরী ভিত্তিতে সংস্কার করা প্রয়োজন।

বান্দিয়া ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আতিকুর রহমান খান (রিটু) জানান, এক মাস আগে মাইকিং করে জানানো হয়। এ রাস্তা দিয়ে ভারী কোন যানবাহন ও লড়ি গাড়ি চলাচল করতে পারবেনা। এ ব্যাপারে এলাকাবাসীকে সতর্ক করা হযেছে।