আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলি বাহিনীর গুলিতে আবারও পশ্চিম তীরে তিন ফিলিস্তিনি নাগরিক প্রাণ হারিয়েছেন। সেখানে ইসরায়েলি সৈন্যদের হাতে ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যার ঘটনা নতুন কিছু নয়। রোজই কোনো না কোনো ফিলিস্তিনিকে প্রাণ হারাতে হচ্ছে।

আজ মঙ্গলবার (২৫ জুলাই) ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নাবলুস শহরে ইসরায়েলি বাহিনীর গুলিতে তিন ফিলিস্তিনি নিহত হয়েছে। তবে নিহতদের পরিচয় এখনও জানা সম্ভব হয়নি।

অপর দিকে ইসরায়েলি বাহিনীর দাবি, নিহত ব্যক্তিরা সশস্ত্র সন্ত্রাসী ছিল। নাবলুস শহরে একটি গাড়ি থেকে ইসরায়েলি সৈন্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। সে সময় তাদের প্রতিহত করতে ইসরায়েলি সেনারা গুলি চালায়।

ওই অঞ্চলের বাণিজ্যিক রাজধানী নাবলুস এখন ইসরায়েলি বাহিনীর অভিযানের কেন্দ্রে পরিণত হয়েছে। প্রায় প্রতিদিনই সেখানে অভিযানের নামে ফিলিস্তিনিদের আটক করা হচ্ছে এবং নির্বিচারে গুলি করে হত্যা করা হচ্ছে।

ফিলিস্তিনি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, একটি ইহুদি বসতির কাছে ইসরায়েলি বাহিনীর উপর ফিলিস্তিনিদের কথিত হামলার পরেই অতর্কিত হামলা চালায় ইসরায়েলি বাহিনী। অপর দিকে ইসরায়েলি বাহিনী বলছে, তারা ফিলিস্তিনিদের বহনকারী গাড়িটি থেকে তিনটি এ১৬ রাইফেল এবং অন্যান্য জিনিসপত্র উদ্ধার করেছে।

অধিকৃত পশ্চিম তীরে সাম্প্রতিক সময়ে সহিংসতার ঘটনা অনেক বেড়ে গেছে। বার বার সেখানে অভিযান চালাচ্ছে ইসরায়েল। এই পরিস্থিতি পরিবর্তনের কোনো লক্ষণই দেখা যাচ্ছে না। গত মাসের শুরুর দিকে পশ্চিম তীরে জেনিন শরণার্থী শিবিরে ড্রোন হামলার পাশাপাশি বড় ধরনের অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। এ অভিযান গত ২০ বছরের মধ্যে সবচেয়ে বড় হামলা ও অনুপ্রবেশের ঘটনা বলে উল্লেখ করা হয়।