আন্তর্জাতিক ডেস্ক : ভারী বৃষ্টির কারণে আকস্মিক বন্যা পরিস্থিতিতে বিপর্যস্ত কানাডা। স্থানীয় পুলিশ জানিয়েছে, দুর্যোগে এখনও পর্যন্ত চারজন নিখোঁজ রয়েছে। এর মধ্যে দুজন শিশু। কর্মকর্তারা বলছেন, আটলান্টিক অঞ্চলে ৫০ বছরের মধ্যে সবচেয়ে ভারী বৃষ্টির কারনে বন্যায় হাজার হাজার বাড়িঘর বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

বেশ কিছু এলাকায় গত ২৪ ঘণ্টার মধ্যেই তিন মাসের সমপরিমাণ বৃষ্টি হয়েছে। পরিস্থিতি বিপজ্জনক হয়ে ওঠায় নিখোঁজদের খোঁজে স্থানীয় বাসিন্দাদের অংশ না নেওয়ার অনুরোধ করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, বন্যার পানিতে ডুবে যাওয়া একটি গাড়িতে থাকা দুই শিশুর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। তবে ওই গাড়িতে থাকা বাকি তিন আরোহী নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হন।

অপর একটি গাড়ি ডুবে যাওয়ার কারণে আরও দুজন নিখোঁজ হয়েছেন। তবে ওই গাড়ির বাকি দুজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

নোভা স্কশিয়ায় বহু সড়ক ভারী বৃষ্টি ও বন্যার পানিতে ভেসে গেছে। সেখানকার বেশ কিছু সেতুও দুর্বল হয়ে পড়েছে। দুর্যোগের কারণে ওই প্রদেশের অনেক এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

নোভা স্কশিয়ার প্রিমিয়ার টিম হিউস্টন বলেন, আমরা খুব আতঙ্ক ও ভয়াবহ পরিস্থিতির মধ্যে আছি। বাড়ি-ঘরের যে ক্ষয়ক্ষতি হয়েছে তা অকল্পনীয়। তিনি বলেন, পানি নেমে যেতে আরও কিছুদিন সময় লাগতে পারে। সেখানকার ৮০ হাজারের বেশি মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছেন বলেও উল্লেখ করেন তিনি।