মাগুরা প্রতিনিধি : প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়া মামলায় রাজশাহী জেলা বিএনপির সভাপতি আবু সাইদ চাদঁ কে ১৬ জুলাই রোববার সকাল পৌনে দশটায় মাগুরা জজ কোর্টে হাজির করে পুলিশ। এ সময় আদালত চত্বরে স্থানীয় যুবলীগ নেতাকর্মীরা চাঁদের উপর জুতা সেন্ডেল ছুড়ে মারে।

আদালত চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়লে পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ ঘটনাস্থল থেকে যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান বাবুসহ কয়েকজনকে আটক করে। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে পুলিশ তাদের ছেড়ে দেয়।

আসামী আবু সাইদ চাঁদের আইনজীবি এ্যাড. ওয়াসিকুর রহমান কল্লোল জানান, তার মক্কেল কারা কর্তৃপক্ষের মাধ্যমে মাগুরায় একটি মামলায় হাজিরা দিতে আসলে পুলিশের সামনেই যুবলীগের নেতাকর্মীরা তার উপর হামলা চালিয়েছে। সদর আদালতে তার জামিন আবেদন করা হলে ভারপ্রাপ্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. হুমায়ুন কবির সোমবার বাদীপক্ষের ৭ দিনের রিমান্ড আবেদন ও জামিন সুনানির দিন ধার্য করেন। আসামীকে মাগুরা কারাগারে রাখা হয়েছে।

অপর দিকে বাদি পক্ষের আইনজীবী এ্যাড. শাখারুল ইসলাম শাকিল জানান, আসামী আবু সাইদ চাঁদকে আদালতে হাজির করলে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। এ সময় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: হুমায়ুন কবির সোমবার শুনানির দিন ধার্য্য করে।

উল্লেখ্য, ১৯ মে রাজশাহীতে বিএনপির সমাবেশে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে ২৫ মে মাগুরা আদালতে যুবলীগের আহবায়ক মো: ফজলুর রহমান বাদি হয়ে মানহানি ও ডিজিটাল সিকিউরিটি আইনে আইনে মামলা করেন।