যশোর অফিস : যশোর উৎসবমুখর পরিবেশে শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসবের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার ২০ জুন দুপুর বেলা যশোর নীলগঞ্জ মহাশশ্মান প্রাঙ্গনে যশোর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও ভক্তবৃন্দের উপস্থিতি উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়।

শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা হলো হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় বড় উৎসব। রথযাত্রাজুড়ে বসে মেলা।যশোর নীলগঞ্জ মহাশশ্মান প্রাঙ্গনে ছিল ভক্তবৃন্দ ও দার্শণার্থীদের উপচেপড়া ভিড়। সব মিলিয়ে রথযাত্রা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মানুষের মাঝে ছিল উৎসবের আমেজ। আগামী ২৭ জুন উল্টো রথযাত্রার মধ্য দিয়ে শেষ হবে এ উৎসব।

এ উৎসবে যশোর নীলগঞ্জ মহাশশ্মান পূজা মন্দির প্রাঙ্গনে ছিল ভক্তদের ভিড়। সকাল থেকেই মন্দির প্রাঙ্গনে আসতে থাকেন ভক্তবৃন্দ। ভক্তবৃন্দ জগন্নাথ দেবের রথটেনে তার চরণে শ্রদ্ধা নিবেদন করেন। এ মন্দিরে দুপুরে জগন্নাথ দেবের রথ টেনে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পূজা উদযাপন পরিষদ যশোর জেলা শাখার নেতৃবৃন্দ ও যশোর নীলগঞ্জ মহাশ্মশান কমিটির সদস্য বৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন যশোরে বিশিষ্ট ব্যবসায়ী ও ঈগল পরিবহনের মালিক পবিত্র কাপুড়িয়া,যশোর নীলগঞ্জ মহাশশ্মান কমিটির সভাপতি সুখেন মজুমদার, যশোর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন ঘোষ, যুগ্ম সম্পাদক রতন আচার্য্য, প্রচার সম্পাদক প্রশান্ত সরকার, পূজা উদযাপন পরিষদের নেতা মিলু সরকার, শ্যামল ঘোষ, উৎপাল ঘোষ, অসীম কুমার আচার্য, প্রদীপ কুমার মহন্ত সহ প্রমুখ।