ভালুকা, (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রায় তিন শতাধিক কলাগাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

সরেজমিনে জানা যায়, উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের বালিয়াগাড়া গ্রামের মৃত আঃ বাছেদের ছেলে চাঁন মিয়ার সাথে তার চাচাতো ভাই জাহাঙ্গীরের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। ঘটনার দিন রবিবার রাতের অন্ধকারে চাঁন মিয়ার ওয়ারিশিয়ান প্রাপ্ত পৈতৃক সম্পত্তিতে রোপনকৃত প্রায় তিন শতাধিক কলাগাছ কেটে ফেলে জাহাঙ্গীর গং।

সূত্রে জানা গেছে, ডাকাতিয়া মৌজার জে এল নং২৯০ এর ২০১০ নং খতিয়ানের ৪৪৭৪দাগে বাড়ি শ্রেনীর ৩.৭২ একর চাঁন মিয়ার পৈতৃক সম্পত্তি বিবাদী জাহাঙ্গীর গং জোরপূর্বক দখলের জন্য দীর্ঘদিন ধরে পাঁয়তারা করে আসছে। ইতিপূর্বে ও চাঁন মিয়া নিজ জমিতে রোপণ করা গাছ কাটতে গেলে জাহাঙ্গীর গং তাতে বাধা দেয় এমনকি চাঁন মিয়া কে হত্যার হুমকি সহ বিভিন্নভাবে নিপীড়ন করে জমি দখলের চেষ্টা করেছে। এ ঘটনায় চাঁন মিয়া বাদী হয়ে জাহাঙ্গীরসহ নাছিমা, সুফিয়া, শাহজাহান ও আমিনুলকে আসামি করে ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ৫২/২০২২। আদালতে মামলা চলাকালীন ২৫/০৪/২০২৩ তারিখে একটি মুচলেকার মাধ্যমে জাহাঙ্গীরগং এ জমিতে যাবে না বলে স্ব ইচ্ছায় জানিয়েছেন। চাঁন মিয়া তার নিজ সম্পত্তি ভোগদখলে জাহাঙ্গীর গং কোন ধরনের বাঁধা প্রদান করবেন না বলেও মুচলেকায় উল্লেখ করা হয়। এতদিন পরিবেশ পরিস্থিতি শান্ত থাকলেও জাহাঙ্গীর গং আবার ও এই জমি দখলে নেওয়ার পাঁয়তারায় লিপ্ত হয়েছে।এর জের ধরেই আদালতের নির্দেশ অমান্য করে আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জাহাঙ্গীরগং চান মিয়ার রোপন করা কলাগাছ কেটে জমি জবরদখল করার চেষ্টা করছে। বিষয়টি নিয়ে ন্যায়বিচারের প্রত্যাশায় চান মিয়া উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

স্থানীয়রা এ বিষয়ে বার বার শালিশ দরবার করেও কোন সমাধান করতে পারেননি বলে জানিয়েছেন ওয়ার্ড মেম্বার সানোয়ার হোসেন ।