আতিকুর রহমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ ফ্যাসিষ্ট সরকারের পতন ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার নিয়ে মঙ্গলবার ঝিনাইদহব্যাপী ৪২তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা শহর থেকে গ্রাম পর্যায়ে দোয়ার মাহফিল, কোরআনখানি, কাঙ্গালী ভোজ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

গ্রাম ও ইউনিয়র পর্যায়ে ছাড়াও ঝিনাইদহ শহরের প্রতিটি ওয়ার্ডে বিএনপির পক্ষ দিবসটি পালন করা হয়। পাড়ায় পাড়ায় বাজতে থাকে “প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ, জীবন বাংলাদেশ আমার মারণ বাংলাদেশ” গানটি। সকালে শহরের বাস টার্মিনাল এলাকায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

জেলা বিএনপি’র সভাপতি এ্যাড. এম এ মজিদ, সাধারন সম্পাদক জাহিদুজ্জামান মনা, যুগ্ম-সাধারন সম্পাদক আব্দুল মজিদ বিশ্বাস, মাহাবুবুর রহমান শেখরসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। জেলা বিএনপি’র সভাপতি এ্যাড. এম এ মজিদ আয়োজিত অনুষ্ঠানে এক বক্তৃতায় অভিযোগ করে বলেন, শেখ হাসিনা ও তার সরকার ভাটে চোর। গনতন্ত্র হরণকারী। খুন গুমের মহারানী ও দেশের সম্পদ লুটপাটকারী। তাই সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই। দেশে বিদেশে চোর চোর ধ্বানী উঠছে হাসিনা সরকারের বিরুদ্ধে।

তিনি আরও বলেন, চক্রান্ত করে আর ক্ষমতায় থাকা যাবে না। এছাড়াও জেলার সকল উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে বিএনপি’র নেতাকর্মীরা জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালন করতে দিনব্যাপী নানা কর্মসুচির আয়োজন করে।