সনতচক্রবর্ত্তী: অবশেষে বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি (বিসিডিএস) ফরিদপুর জেলা শাখা কর্তৃক ওষুধের দাম সর্বোচ্চ খুচরা মূল্যে বিক্রি করতে ফার্মেসি মালিকদের বাধ্য করা এবং চলতি বছরের গত ফেব্রুয়ারি থেকে সব ফার্মেসি মালিককে এমআরপি মূল্যে ওষুধ বিক্রি করার জন্য সমিতির পক্ষ থেকে অলিখিত কঠোর নির্দেশনা জারি করার বিষয়ে সরে এসেছে সমিতিটি। এখন থেকে দোকানিরা কমিশন রেটে অথবা এমআরপি মূল্যের থেকে ছাড় দিয়ে ওষুধ বিক্রি করতে পারবেন।

বুধবার (২৪ মে) বিকেল ৩টার দিকে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন, জেলা কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির নেতারা ও ওষুধ সিন্ডিকেটের বিরুদ্ধে অবস্থান করা সংগঠনগুলোর সঙ্গে যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সিদ্ধান্ত গৃহীত হয় যে, এখন থেকে ওষুধ বিক্রেতারা আগের মতো ক্রেতার কাছে থেকে কিছু টাকা কম রাখা বা কমিশন দিতে পারবেন।

এতে বিসিডিএস সমিতির পক্ষ থেকে কোনো ধরনের বাধা দেওয়া হবে না।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াসিন কবীরের সভাপতিত্বে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর ফরিদপুরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ, ফরিদপুর চেম্বার অ্যান্ড কমার্সের পরিচালক ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম চৌধুরী, ফরিদপুর জেলা কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি মাজহারুল ইসলাম, সহ-সভাপতি মো. রনি ইসলাম, ফরিদপুর বাস মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আলী হাসান বনি, বাতিঘর ফরিদপুরের পরিচালক ইঞ্জিনিয়ার আলী আহমেদ পারভেজ, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ফরিদপুরের সাধারণ সম্পাদক রুম্মন চৌধুরী, ব্লাড ব্যাংক ফরিদপুরের সভাপতি খায়রুল ইসলাম রোমান উপস্থিত ছিলেন।