সনতচক্রবর্ত্তীঃ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা ইউছুফের বাগ এলাকায় ২ টাকার পুরি বিক্রি করে সংসার চালাচ্ছেন হাফিজার মোল্লা।

সরজমিনে গিয়ে দেখা যায়, দীর্ঘদিন ধরে দুই টাকা দামে পুরি বিক্রি করে সংসার চালিয়ে যাচ্ছেন হাফিজার মোল্লা । সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে সব জিনিসপত্রের দাম। এরপরও গত ৭ বছর ধরে দুই টাকা দামের পুড়ি বিক্রি করে আসছেন ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার ইউসুফ বাগের মো. হাফিজার মোল্লা। কম দামের পাশাপাশি সুস্বাদু ও মচমচে এই পুরি চাহিদাও অনেক বেশি। প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত বিক্রি করেন গড়ে চার হাজার পুরি।

হাফিজার মোল্লা বলেন, প্রতিদিন দোকান খুলে দুই টাকা দামের পুরি বিক্রি করে যা আয় হয় তাই দিয়ে সংসার চালাতে হয়। জেলার আলফাডাঙ্গা উপজেলা ইউসুফ বাগ এলাকায় হাফিজার মোল্লা । এক ছেলে-দুই মেয়ে, স্ত্রী নিয়ে ছোট্ট একটি সংসার তার।এক মেয়ে ও এক ছেলে মাদ্রাসা পড়াশোনা করছে। অন্য ছেলে জাহাজে চাকরি করছেন।

স্থানীয় এক গণমাধ্যম কর্মী বলেন,এখানে পুরি খেতেই বিকাল থেকেই ভিড় জমে ইউসুফ বাগের এর দোকানে।ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতেও ছড়িয়ে পড়েছে এই পুরির দোকানের। পথ চলতি মানুষজন থেকে শুরু করে ছাত্র-ছাত্রী অনেকেই এখন বিকেলের মুখরোচক হিসেবে বেছে নিচ্ছেন দুই টাকার পুরির দোকানে। অনেকে ব্যাগ ভর্তি করে বাড়ির জন্যেও নিয়ে যাচ্ছেন।

এ দিকে ক্রেতা মোঃ আলম সেখ জানান, আমি বোয়ালমারী থেকে প্রায়ই এই দোকানে এসে পুরি খাই । এখানকার পুরি খুবই সুস্বাদু। পুরির মূল্য মাত্র দুই টাকা পিস। তিনি আরও বলেন, প্রতিদিনই খোলা থাকে সিঙ্গারার এই দোকান।

পুরির দোকানের মালিক মো. হাফিজার মোল্লার স্ত্রী জানান, স্বল্প মূল্যের পুরির এই দোকানে তৈরি করা হয় ক্রেতার চাহিদা মোতাবেক। প্রতিদিন চার হাজার পিস পুরি তৈরি করা হয়। পুরির মূল্য দুই টাকা পিস। আমার এই দোকানে আমরা স্বামী স্ত্রী মিলে পরিচালনা করে থাকি।

তিনি আরও বলেন, বোয়ালমারী,আলফাডাঙ্গা, মোহাম্মদপুর, কাদিয়ানীসহ বিভিন্ন এলাকায় থেকে মানুষ খেতে আসে। আমি আশা করি যতদিন পারব এই মূল্যেই চালিয়ে যাব এবং আমি চেষ্টা করব চাহিদা মেটাতে।