এস এম মহিদার রহমান, সাতক্ষীরা ঃ সাতক্ষীরা শহরের নিম্নআয়ের মানুষের জন্য সুপেয় পানির অধিকার নিশ্চিতের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২১ মে) সকালে সাতক্ষীরার শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কের সামনে বেসরকারি সংগঠন বারসিক, শিক্ষা সংহতি ও বৈচিত্র্য রক্ষা টিম এবং সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি সম্মিলিতভাবে এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, সাতক্ষীরা পৌরসভা সরবরাহকৃত পানি পানের অযোগ্য। পৌরসভা সরবরাহকৃত পানি পান করলে পেটের পীড়া হচ্ছে। পানি ছাড়া যেখানে জীবন অচল, সেখানে সাতক্ষীরার শহরের নিম্নআয়ের মানুষকেও বাধ্য করা হয় পানি কিনে খেতে। এখনই এ বিষয় ব্যবস্থা নেওয়া না হলে নিম্নআয়ের মানুষের জীবন কষ্টের সীমা থাকবে না। বক্তারা এ সময় শহরের নিম্নআয়ের মানুষের জন্য সুপেয় পানি সরবরাহ নিশ্চিতের জোর দাবি জানান।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক আজাদ হোসেন বেল্লালের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনটির সদস্য সচিব আবুল কালাম আজাদ, জাসদ নেতা ওবায়দুস সুলতান বাবলু, মানবাধিকার কর্মী মাধব চদ্র দত্ত, উন্নয়ন কর্মী জিএম মনিরুজ্জামান, মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক রুপা বসু, নারীনেত্রী জাহানারা পারভীন, পিপীলিকা কিশোরী সংগঠনর নেত্রী তামান্না পারভীন তমা, শিক্ষা সংহতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সংগঠক এসএম হাবিবুল হোসেন, প্রথম আলো বন্ধুসভার সভাপতি কর্ণ বিশ্বাস কডি, বারসিক কর্মকর্তা গাজী মাহিদা মিজান, যুব সংগঠক জাহাঙ্গীর আলম প্রমুখ।