নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রিপন হোসেনকে গ্রেফতার করেছে র‍্যাব।

কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে নিজবাড়ি থেকে বৃহস্পতিবার (১৮ মে) রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার রিপন হোসেন (৪৭) কলারোয়া পৌরসভার বাসিন্দা।

র‍্যাবের সাতক্ষীরা ক্যাম্পের কমান্ডার মেজর গালিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব সদস্যরা জানতে পারে আসামি রিপন হোসেন কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন তার বাড়িতে গ্রেফতার এড়াতে শয়ন কক্ষের খাটের নিচে বিশেষভাবে তৈরিকৃত সুড়ঙ্গে বসবাস করছেন। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‍্যাব সদস্যরা। শুক্রবার দুপুরে তাকে কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান মেজর গালিব।

২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টার দিকে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে যান। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টা ৪০ মিনিটে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে রাস্তার ওপর একটি যাত্রীবাহী বাস (সাতক্ষীরা-জ-০৪-০০২৯) আড়াআড়ি করে থামিয়ে তার গাড়ি বহরে হামলা চালান বিএনপি নেতাকর্মীরা। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী শেখ মুজিবুর রহমান, সাংবাদিকসহ ১০ জনকে মারপিট করা হয়।

এ মামলায় গত ১৮ এপ্রিল বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব ও রিপন হোসেনসহ ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন সাতক্ষীরার একটি আদালত। এছাড়া ৪৪ জন আসামিকে ৭ বছরের কারাদণ্ড দেন একই আদালত। গ্রেফতার এড়াতে রিপন হোসেন দীর্ঘদিন পলাতক ছিলেন।