শালিখা মাগুরা প্রতিনিধি: মাগুরাতে সাংবাদিক ও সাতিত্যিক রোস্তম মল্লিকের উপর হামলার ঘটনায় পুলিশ সাত জনকে আটক করেছে।

জানা যায়, মাগুরার অন্যতম সিনিয়র সাংবাদিক, দৈনিক আজকের সংবাদ পত্রিকার প্রতিনিধি ও অপরাধজগৎ পত্রিকার সম্পাদক, বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক রোস্তম মল্লিকের উপর ২৫ এপ্রিল মঙ্গলবার আনুমানিক রাত ১০টার সময় ১৫ থেকে ২০ জনের একটি সঙ্গবদ্ধ সন্ত্রাসীচক্র মাগুরার কলেজ পাড়ার ফুড ক্যাফে রেস্টুরেন্ট থেকে বের হওয়ার সময় তার উপর অতর্কিত হামলা চালায়। এই হামলায় রোস্তম মল্লিকের একটি হাত ও একটি পা ভেঙে যায় এবং মাথায় প্রচন্ড জোরে রড ও হকিস্টিক দিয়ে আঘাত করার ফলে মাথা ফেটে রক্তক্ষরণ হয়, পরে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।সেখান থেকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকাতে স্থানান্তর করা হয়।

সাংবাদিক রোস্তম মল্লিক জানান তার কলমকে চিরতরে স্তব্ধ করে দেওয়ার জন্য একটি মহল পরিকল্পিত ভাবে তার উপর এই হামলা চালিয়েছে। রোস্তম মল্লিকের স্ত্রী জানান ফুড ক্যাফে রেস্টুরেন্টে একটি অনুষ্ঠান ছিল, রাত ১০টার দিকে আমন্ত্রিত মেহমানরা চলে যাওয়ার পরে ১৫/২০ জনের একটি দল প্রথমে হাত বোমা নিক্ষেপ করে, পরে দেশীয় অস্ত্র দিয়ে তার মাথা লক্ষ্য করে আঘাত করতে থাকে, এক সময় রাস্তার উপর পড়ে গেলে, তার ছোট মেয়ে বাবাকে রক্ষার জন্য এগিয়ে আসলে তাকেও রড দিয়ে আঘাত করে হাত ভেঙ্গে ফেলা হয়। বর্তমানে রোস্তম মল্লিকের অবস্থা আশংকাজনক।তিনি বর্তমানে ঢাকাতে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যপারে মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ মোঃ জাব্বারুল ইসলাম বলেন এ ঘটনায় জড়িত সত জনকে আটক করা হয়েছে।থানায় নিয়মিত মামলা করা হচ্ছে।সাংবাদিকের উপর হামলা চালিয়ে কোন সন্ত্রাসী শান্তিতে ঘুমবে পুলিশ সে সুযোগ দেবেনা।