মাগুরা জেলা প্রতিনিধি : প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, ‘দেশের প্রায় ৪ কোটি মানুষ বিভিন্ন মামলার সাথে জড়িত। তাদের নিত্যদিন আদালত প্রাঙ্গনে আসতে হয়। আমাদের দায়িত্ব তাদের বিচারিক সেবা দেওয়া।’

বুধবার (১২ এপ্রিল) দুপুরে মাগুরা জেলা জজ আদালত প্রাঙ্গনে বিচার প্রার্থীদের জন্য ‘ন্যায়কুঞ্জ’ নামের বিশ্রামাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, মানুষ যখন আদালতে আসেন তারা বসার জায়গা পান না। বিশেষ করে দূর-দূরান্ত থেকে আদালতে সাক্ষী দিতে আসা নারীরা অথবা আসামিদের স্বজনরা দাঁড়িয়ে থাকেন। তাদের দুঃখ-কষ্ট যাতে এখানে এসে কমে যায়, অস্বস্তিবোধ না করেন সে জন্য আমরা বসার জায়গা অথাৎ বিশ্রামাগার করার সিদ্ধান্ত নিয়েছি। সেই অনুসারে আমরা এই বিশ্রামাগারের নাম দিয়েছি ‘ন্যায়কুঞ্জ’।

তিনি আরও বলেন, এখানে ৬০ থেকে ৭০ জন লোকের বসার ব্যবস্থা থাকবে। এখানে দুটি টয়লেট থাকবে। একটি মহিলাদের জন্য ও অন্যটি পুরুষদের জন্য। এছাড়া একটি ফাস্টফুডের দোকান থাকবে। ন্যায়কুণ্জ নির্মাণের জন্য সরকার আমাদের ৩৫ কোটি টাকা দিয়েছেন। প্রতি জেলায় এ কাজে ৫০ লাখ টাকা খরচ হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, জেলা দায়রা জজ অমিত কুমার দে, জেলা পুলিশ সুপার মশিউদৌলা রেজা, জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সারোয়ার হোসেন, মাগুরা জেলা আইনজীবী সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক সাজেদুর রহমান সংগ্রাম ও সমিতির আইনবীজীরা উপস্থিত ছিলেন।