সনতচক্রবর্ত্তীঃ ফরিদপুরের বোয়ালমারীতে কোমরে পিস্তল গুঁজে ফেসবুকে ছবি পোস্ট করার ঘটনায় ছাত্রলীগের সেই নেতাকে আটক করেছে পুলিশ। জিজ্ঞেসাবাদ ও তার বিরুদ্ধে তদন্তের জন্যই তাকে আটক করা হয়েছে।

রোববার (২৬ মার্চ) দুপুর সাড়ে ১২টায় পৌরসভার দক্ষিণ কামারগ্রাম এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

এর আগে শনিবার (২৫ মার্চ) ভোরের দিকে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ্রদেব সিং ভোররাতের দিকে ছবিটি নিজের ফেসবুক দেয়ালে পোস্ট করে লিখেন, ‘দিবেন যা পাবেন তা, ভাবনা চিন্তা কল্পনাহীন।’

এ ব্যপারে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী বলেন, রোববার দুপুর সাড়ে ১২টার দিকে বোয়ালমারী পৌরসভার দক্ষিণ কামারগ্রাম এলাকা থেকে তাকে পুলিশ আটক করে। আমার জানামতে সেটি খেলনা পিস্তল ছিল। এরপরও সে ফেসবুকে ছবি পোস্ট করে মোটেও ঠিক করেনি। প্রয়োজনে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল।

তিনি আরও বলেন, আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ এ ঘটনা নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছেন। তারা তিলকে তাল বানানোর চেষ্টা করছেন। আমরা চাই ঘটনা সঠিক তদন্ত।

এ বিষয়ে বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোরতুজা আলী তমাল বলেন, সে কাজটি ঠিক করেনি। এরপরও পুলিশ যেহেতু তাকে আটক করেছে তদন্তপূর্বক যদি সত্যতা পাওয়া যায় তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া উচিৎ। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, গতকাল ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মিডিয়াতে প্রকাশ হয়। সঠিক তদন্ত এবং জিজ্ঞেসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে। তার বিষয়ে পুলিশ কাজ করছে। তবে এখনই বিস্তারিত বলা সম্ভব নয়।