ঝিকরগাছা অফিস : যশোরের ঝিকরগাছার শিওরদাহ বাজারে সাধন কুমার দাস নামে এক ভূয়া চিকিৎসক এর বিরুদ্ধে অভিযান পরিচালনা করে এক লাখ টাকা জরিমানা আদায় ও তার দোকান উষা হোমিও সিল গালা করা হয়েছে।

রবিবার (১৯ মার্চ) বিকালে তাকে এ জরিমানা করা হয়।

যশোর জেলার সিভিল সার্জন ডা: বিপ্লব কান্তি বিশ্বাস জানান, সাধন কুমার দাস নামে এক ভূয়া চিকিৎসক মিথ্যা ডিগ্রি ছাপিয়ে হোমিও চিকিৎসক সেজে এলাকার মানুষের সাথে প্রতারণা করে আসছিল। এমন গোপন খবরে, তার দোকান উষা হোমিও হলে অভিযান চালানো হয়। অভিযান কালে তাকে রোগীদের চিকিৎসা প্রদানরত অবস্থায় দেখতে পাওয়া যায়। তার দোকানে অসংখ্য অবৈধ বিদেশী ঔষধ পাওয়া যায়। হোমিও চিকিৎসক হিসেবে সে কোন বৈধ সার্টিফিকেট দেখাতে পারেনি।
জনগণের সাথে ভূয়া ডিগ্রি ব্যবহার করে চিকিৎসার নামে প্রতারনা করার জন্য বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল এক্ট ২০১০ এর ধারা ২৮ ও ২৯ অনুযায়ী এক লাখ টাকা জরিমানা করা হয় এবং দোকানটি সিলগালা করা হয়। ঝিকরগাছা উপজেলাতে যারা অসত্য ও ভূয়া ডিগ্রি নিয়ে রোগী দেখেন এবং তাদের সাথে প্রতারনা করেন এটা তাদের জন্য একটি সতর্কতামূলক কার্যক্রম বলে তিনি জানান।

এসময় বিশেষ এ অভিযানে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.রশিদুল আলম, সহকারী কমিশনার (ভূমি) কে এম মামুনুর রশিদ, হেলথ ইন্সপেক্টর জনাব ফারুক হোসেন, স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোক্তার হোসেন এবং শিওরদাহ পুলিশ ফাড়ির ইনচার্জসহ অন্যান্য পুলিশ সদস্য।