সনতচক্রবর্ত্তী: ফরিদপুরের বোয়ালমারী পৌর শহরের ৫নং ওয়ার্ড কলেজ রোড এলাকায় একটি ভেটেরিনারী ওষুধ কোম্পানীর রিপ্রেজেন্টিটিভ বিবেক বালার (৩৭) ধর্ষনের শিকার হয়েছে অপ্রাপ্তবয়স্ক এক গৃহপরিচারিকা (১৩)।

এ ঘটনায় গতকাল গ্রেপ্তারকৃত আসামী ধর্ষক বিবেক বালাকে ফরিদপুর আদালতে প্রেরণ করেছে বোয়ালমারী থানা পুলিশ। ধর্ষিতাকে ডাক্তারি পরিক্ষার জন্য শনিবার (২৮-০১-২৩) সকালে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনাস্থল থেকে পুলিশ আলামত হিসেবে ধর্ষিতার একটি সালোয়ার উদ্ধার করেছে। এর আগেরদিন ধর্ষিতার পিতা বিশ্বজিৎ বৈরাগী বাদী হয়ে বোয়ালমারী থানায় শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী-২০০৩) এর ৯(১) ধারায় বিবেক বালাকে একমাত্র আসামী করে একটি মামলা দায়ের করলে গভীর রাতে পুলিশ তাকে তার কলেজ রোডস্থ বাসা থেকে গ্রেপ্তার করে।

থানা সুত্রে জানা যায়, বিবেকের বাড়ী নড়াইল জেলার লোহাগড়া উপজেলার গোবিন্দপুর গ্রামে। তার পিতার নাম মৃত বিনয় কৃষ্ণ বালা। বিবেক ও তার স্ত্রী মৃদুলা বৈরাগী উভয়ের চাকুরীর সুবাদে বোয়ালমারীতে সরকারী কলেজ রোডের একটি ভাড়া বাড়ীতে বসবাস করে আসছে। গৃহপরিচারিকা তাদের বাসায় বিগত ২ বছর ধরে কাজ করে আসছে। গত ২৫ ডিসেম্বর ধর্ষক বিবেক বালা তার স্ত্রী বাসায় না থাকার সুযোগে দুপুর বেলায় ঘুমন্ত গৃহপরিচারিকার উপর প্রাণনাশের হুমকি দিয়ে উপর্যুপরি ধর্ষন করে।

ঘটনার দু’দিন পরে ধর্ষিতা ভয়ে বাসা থেকে পালিয়ে মাদারীপুর জেলার ডাসার উপজেলাধীন ঘুংগিয়াকুল গ্রামে তার বাড়ী গিয়ে মা-বাবার কাছে ঘটনা খুলে বলে। বিষয়টি ধাপা চাপা দিতে বিবেক বালা তার মামা শ্বশুর কৃষ্ণ বাইনকে দিয়ে ভয়ভীতিসহ বিভিন্ন ভাবে দেন দরবার করে সময় ক্ষেপন করে বলে ধর্ষিতার পিতা বিশ্বজিৎ জানান।

এ ব্যপারে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক আক্কাস আলী বলেন, আসামীকে আমরা তাৎক্ষনিকভাবে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। ধর্ষিতার জবানবন্দি এবং শারিরিক পরীক্ষার জন্য শনিবার ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।