ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা : ময়মনসিংহের ভালুকায় এক আদিবাসির বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ সময় হামলাকারীদের হাতে ৫ জন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে উপজেলার আঙ্গারগাড়া কালিরচালা পাড়ায়। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। এ ঘটনায় মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জনা যায়, শুক্রবার রাত ১০ টায় সময় উপজেলার আঙ্গারগাড়া কালিরচালা পাড়ার উপেন্দ্র চন্দ্র কুচের ছেলে স্থানীয় ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের নিরাপত্তা কর্মী দীলিপ চন্দ্র কুচের বসতঘরে একই এলাকার প্রবাসী শফিকুল ইসলামের ছেলে আশিকের (২৩) নেতৃত্বে ১০/১২ জনের একদল যুবক হামলা চালায়। এ সময় তারা বাড়ির লোকদের মারপিট ও ঘরের ভেতর ভাঙচুর চালিয়ে সুকেইেজের তালা ভেঙে নগদ এক লাখ ৬০ হাজার টাকা ও একটি দামি মোবাইল সেট ছিনিয়ে নেয়। হামলায় বাড়ির মালিক দীলিপ চন্দ্র কুচ (৪০), অনন্ত বর্মণ (৫০), কাজল বর্মণ (১৮), আকাশ বর্মণ (২৮) ও চান মোহন (৪০) আহত হন। আহতদের মাঝে অনন্ত ও কাজলকে ভালুকা ৫০ শয্যা সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা চলে যাওয়ার সময় রাস্তায় পেয়ে ওই বাড়ির দোকানী আকাশ বর্মণকে (২৮) মারপিট করে, তার কাছ থেকে ১০ হাজার টাকা ছিনিয়ে নেয়।

ক্ষতিগ্রস্ত দীলিপ চন্দ্র কুচ জানান, রাতে তিনি প্রকৃতির ডাকে ঘরের বাইরে যাওয়ার সুযোগে একই এলাকার শফিকুল ইসলামের ছেলে আশিক তার বসতঘরে ডুকে। এ সময় আরো ১০/১২ যুবক ঘরে ডুকে তাকেসহ তার বাড়ির লোকদের মারপিট করে এবং ঘরের ভিতর ভাঙচুর চালিয়ে সুকেইজের তালা ভেঙে নগদ এক লাখ ৬০ হাজার টাকা ও একটি দামি মোবাইল সেট ছিনিয়ে নিয়ে যায়।

খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। এ ঘটনায় দীলিপ চন্দ্র কুচ বাদি হয়ে মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

স্থানীয় ইউপি মেম্বার আব্দুল আউয়াল ফারুক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে তিনি রাতেই ঘটনাস্থলে যান।
ভালুকা মডেল থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ কামাল হোসেন জানান, এ ব্যাপারে তিনি লিখিত অভিযোগ পাননি। অভিযোগ পেলে তদন্ত করে আইনী ব্যবস্থা নেয়া হবে।