বিনোদন ডেস্ক : সময়টা মোটেই ভালো যাচ্ছে না ‘বলিউড পারফেকশনিস্ট’ আমির খানের। তার অভিনীত পরপর তিনটি ছবিই ব্যর্থ। যার শুরু হয়েছিল ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘সিক্রেট সুপারস্টার’ দিয়ে। এরপর ২০১৮ সালের ‘ঠগস অব হিন্দুস্থান’ এবং চলতি বছরের আগস্টে মুক্তি পাওয়া ‘লাল সিং চাড্ডা’। ধারাবাহিক এই ব্যর্থতার জন্য অভিনয়কে ‘বিদায়’ বললেন অভিনেতা।

তবে আমির খান ভক্তদের বিচলিত হওয়ার কিছু নেই। কারণ তাদের প্রিয় তারকা সারাজীবনের জন্য অভিনয় ছাড়েননি। তিনি একটা বিরতি নিতে চাচ্ছেন। যদিও সেই বিরতিটা কতদিনের বা কত বছরের সেটা উল্লেখ করেননি। বিরতির কারণ হিসেবে অভিনেতা জানিয়েছেন, তিনি এই সময়টা পরিবারের সঙ্গে কাটাতে চান।

আগামীতে ‘চ্যাম্পিয়ন’ নামের একটি ছবিতে কাজ করবেন আমির খান- এমনই ঘোষণা হয়েছিল। পরিচালক আর এস প্রসন্নর এই ছবি স্প্যানিশ ‘চ্যাম্পিয়ন’ ছবির রিমেক বলে শোনা যাচ্ছিল। স্প্যানিশ ছবিটি একাধিক আর্ন্তজাতিক পুরস্কার জিতেছিল। অস্কারেও মনোনীত হয়েছিল। কিন্তু সেটির হিন্দি রিমেকের কাজ নাকি ছেড়ে দিয়েছেন আমির খান।

সম্প্রতি ‘চ্যাম্পিয়ন’ ছবির প্রসঙ্গে কথা বলতে গিয়ে অভিনেতা জানান, তিনি আপাতত কোনো ছবিতেই অভিনয় করবেন না। একটা বিরতি চাই তার। এই সময়টা তিনি তার পরিবার, সন্তান ও মায়ের সঙ্গে কাটাতে চান। তাই ‘চ্যাম্পিয়ন’ ছবিতে আমিরের অভিনয় করা নিয়ে যে জল্পনা তৈরি হয়েছিল তা সরাসরি নাকচ করেন অভিনেতা।

তবে অভিনয় না করলেও এই ছবির প্রযোজনা করবেন সেটাও স্পষ্ট করেন আমির। বলেন, ‘চ্যাম্পিয়ন ছবিটা আমি প্রযোজনা করব। কারণ, ছবিটার উপর বিশ্বাস আছে। গল্পটাও খুব ভাল।’

এমনিতেই তিনি বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। তিনি যা করেন একেবারে নিঁখুত করার চেষ্টাই করেন। কিন্তু আপাতত অভিনয় থেকে সরে নিজের পরিবারকে সময় দিতে চান অভিনেতা। বলেন, ‘আমার ৩৫ বছরের কর্মজীবনে আমি শুধু কাজকেই প্রাধান্য দিয়েছি। কাছের মানুষদের সঙ্গে হয়তো অবিচার করেছি। আমার মন হয় এবার পরিবারকে সময় দেওয়া উচিত।’