এস এম মহিদার রহমান, সাতক্ষীরা ঃ সাতক্ষীরা সদর উপজেলার তুজুলপুর গ্রামের অসহায় ভ্যান চালক আব্দুর রউফ গাজীকে নতুন ভ্যান কিনে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। রবিবার দুপুর ২টার দিকে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় থেকে ভ্যানটি তাকে হস্তান্তর করা হয়।

এর আগে, শুক্রবার (২৮ অক্টাবর) বিকালে সদর উপজেলার কদমতলা বাজার থেকে চুরি হয়ে যায় তার ভ্যানটি। পরবর্তীতে পাগলের মত খোজাখুঁজি করেও সন্ধান মেলেনি ভ্যানটির।

এরপর হাউমাউ করে কান্নাকাটি করতে থাকেন ভ্যান চালক রউফ গাজী। শুক্রবার গণমাধ্যমে ভ্যান হারানোর সংবাদ প্রকাশিত হয়। পরবর্তীতে সংবাদটি সাতক্ষীরা জেলা প্রশাসকের নজরে আসে। এরপর তিনি ববিবার দুপুর ভ্যান চালক আব্দুর রউফকে একটি নতুন ভ্যান উপহার দেন।

নতুন ভ্যান পেয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন দরিদ্র ভ্যান চালক আব্দুর রউফ গাজী। তিনি জানান, দুটি এনজিও থেকে ৬০ হাজার টাকা ঋণ নিয়ে ভ্যানটি কিনেছিলাম। কিন্তু সেটা চুরি হয়ে যায়। এখন নতুন ভ্যান উপহার পেয়ে অনেক খুশি। ভ্যান চুরি হয়ে যাওয়ার পর থেকে দিনে একবার খেতে পারছি। এ কয়দিন কোন রোজগার করতে পারেনি এজন্য আমি, আমার স্ত্রী ও প্রতিবন্ধী মেয়েটা কোনরকম বেচে ছিলাম। ডিসি সাহেবের পক্ষ থেকে নতুন ভ্যানটি উপহার পেয়ে আবারা পুনরায় রোজগার করতে পারবো। যদি ভ্যানের ব্যবস্থা না হতো তাহলে না খেয়ে মরতে হতো। তাছাড়া কিস্তির টাকা দেওয়া সম্ভব হতোনা। এখন রোজগার করে কিস্তির টাকা দিতে পারবো একই সাথে নিত্যপ্রয়োজন মিটাতে পারবো।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, ভ্যান হারিয়ে কান্নাকাটি করছে আব্দুর রউফ গাজী এমন সংবাদ সামনে আসার পর গত বুধবার তাকে অফিসে আসতে বলা হয়। এরপর রবিবার দুপুরে তাকে নতুন ভ্যানটি উপহার দেওয়া হয়।

উল্লেখ্য, আব্দুর রউফ গাজী সাতক্ষীরা সদর উপজেলার তুজলপুর এলাকার ভাড়াটিয়া। তার নিজস্ব কোন জমি জায়গা না থাকায় তিনি তুজলপুর এলাকায় দীর্ঘদিন ধরে ভাড়া বাসায় বসবাস করছেন। অভাব অনটনের মধ্যে তিনি চার মেয়েক বিয়ে দিয়ে এখন স্বামী স্ত্রী ও প্রতিবন্ধী মেয়েকে নিয়ে সেখানে বসবাস করেন।