স্টাফ রিপোর্টারঃ রাষ্ট্রদ্রোহী কাজ-কর্ম ও ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বাজে বাজে কমেন্ট করায় বেনাপোলের গয়ড়া গ্রামের আলোর পথ নামে একটি সংগঠনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন বেনাপোল পোর্ট থানার গয়ড়া গ্রামের ইব্রাহীম খলিলের ছেলে আবু তালেব (৩৪)।

মঙ্গলবার (২৫ অক্টোবর) রাতে তালেব বেনাপোল পোর্ট থানায় উপস্থিত হয়ে এ অভিযোগ পত্রটি দায়ের করেন।

অভিযোগ সূত্র ধরে তালেব বলেন, আমাদের গয়ড়া গ্রামে আলোর পথ নামে একটি সংগঠন আছে। আর এই সংগঠনে প্রায় ৪০ জন সদস্য আছে এবং তারা সবাই জামাত শিবিরের লোকজন। আমি একজন গ্রামের সচেতন মানুষ হিসাবে তাদের সংগঠনকে ভালোবাসি। এই সংগঠনটি প্ররিচালনা করে জামাত বিএনপি ও ছাত্র শিবির। তারা এই সংগঠনের ছত্র ছায়ায় বিভিন্ন প্রকার অসামাজিক কার্যক্রম সহ রাষ্ট্রদ্রোহী কাজ-কর্ম করে আসছে এবং সংগঠনটি অরাজনৈতিক নামে বলে জামাত-শিবিরের রাজনৈতিক কর্মকান্ড করে থাকে । আমি একজন সচেতন নাগরীক হিসাবে এই সংগঠনের কিছু জামাত-শিবিরের লোকজনের রাষ্ট্রের বিরুদ্ধে কাজ কর্ম করতে মানা করিলে তারা আমার কথা অমান্য করে ফেসবুকে আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বাজে বাজে কমেন্ট করে। আমি ফেজবুকে আমাদের নেত্রীর নামে বাজে কমেন্ট দেখে ওই সংগঠনের যারা এই বাজে কমেন্ট করেছে তাদেরকে রাষ্ট্রদ্রোহী কর্মকান্ড করতে মানা করিলে তারা বলে আপনাদের সময় শেষ হয়ে যাচ্ছে, বেশি বাড়াবাড়ি করলে আমাদের আওয়ামীলীগ পরিবারকে গ্রাম থেকে উচ্ছেদ করে দেবে বলে হুমকি ধামকি দেয়। এই সংগঠনটির মাধ্যেমে জামাত শিবির প্রতিনিয়ত তলে তলে দেশদ্রোহী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এখন এই সংগঠনের মাধ্যেমে জামাত শিবির গ্রাম পর্যায়ে মাথা চাড়া দিয়ে উঠছে। এবং বিভিন্ন পর্যায়ক্রমে আওয়ামীলীগ পরিবারকে হেনোস্থা করছে। তাই আমি সহ গ্রামের আওয়ামীলীগ পরিবারের লোকজনদের সাথে আলাপ আলোচনা করে থানায় উপস্থিত হয়ে লিখিত অভিযোগ দায়ের করি।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূইয়া বলেন, এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগটি খতিয়ে দেখার জন্য এএসআই আতিয়ারকে দায়িত্ব দেওয়া হয়েছে।