নওগাঁ প্রতিনিধি : নওগাঁর পত্নীতলায় একজনকে পাগল বলে ডাক দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে দুজনের মৃত্যু হয়েছে। উপজেলার আমাইড় ইউনিয়নের নালাপুর দক্ষিণপাড়া এলাকায় রবিবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নিহতরা হলেন উপজেলার আমাইড় ইউনিয়নের নালাপুর দক্ষিণপাড়া গ্রামের আছির উদ্দিন (৬০) ও একই উপজেলার ঘোষনগর ইউনিয়নের কৃষ্টরামপুর গ্রামের ফয়জুল ইসলাম (৪৫)।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, রবিবার সন্ধ্যার দিকে ফয়জুল ইসলাম নালাপুর মোড়ে যান।

সেখানে ফয়জুলকে দেখে আছির উদ্দিন তাকে পাগল বলে ডাক দেন। এতে ফয়জুল আছির উদ্দিনের ওপর ক্ষিপ্ত হন। এ নিয়ে তাদের মধ্যে প্রথম কথা-কাটাকাটি ও পরে তা সংঘর্ষে রূপ নেয়। এক পর্যায়ে ফয়জুল কুড়াল দিয়ে আছির উদ্দিনের পিঠে কোপ দেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে প্রাথমিক চিকিৎসার পর অবস্থার অবনিত হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সন্ধ্যা ৭টার দিকে তার মৃত্যু হয়।

এ খবর ছড়িয়ে পড়লে ফয়জুলকে নালাপুর মোড়ে একটি গাছের সঙ্গে বেঁধে মারধর করে স্থানীয়রা। এতে তিনি অজ্ঞান হয়ে পড়েন। খবর পেয়ে রাত ৯টার দিকে মুমূর্ষু অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। ঠিক কী কারণে তাদের মৃত্যু হলো তা নিয়ে তদন্ত চলছে। নিহতদের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের শেষে সোমবার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।