নারায়নগঞ্জ প্রতিনিধি : মাইক্রোবাসের ধাক্কায় ব্যাটারি চালিত অটো রিকশার চালকসহ ৫ জন নিহত হয়েছেন। আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

রবিবার (৯ অক্টোবর) সকাল ৯টার দিকে নারায়ণগঞ্জের কাঁচপুর ব্রিজে এ দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাড়ে ১০টায় তিনজনকে মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন- অটো চালক আবু হানিফ (২৫), যাত্রী মামুন (২৫) ও অজ্ঞাতনামা এক ব্যক্তি (৩৫)।

তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া পথচারী ওমর ফারুক নামে এক ব্যাক্তি জানান, কাঁচপুর ব্রিজে উল্টো পথে যাচ্ছিল ব্যাটারী চালিত অটোরিকশাটি। তাতে ৭-৮ জন যাত্রী ছিল। তখন ঢাকাগামী একটি মাইক্রোবাস তাতে ধাক্কা দেয়। ফলে অটোতে থাকা সবাই গুরুতর আহত হলে কয়েকজনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং বাকি ৪ জনকে ঢামেকে নিয়ে আসা হয়। এদের মধ্যে তিন জনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মৃতদেহ তিনটি মর্গে রাখা হয়েছে। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় জামাল মিয়া (৪৫) নামে আরও জনের মৃত্যু হয়েছে। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার আড়াবাড়ি গ্রামে। বাবার নাম জামশির।

নিহত জামালের ছোট ভাই টিপু জানান, দুই ছেলে ও এক মেয়ে সহ স্ত্রী জেসমিন আক্তারকে নিয়ে কাঁচপুর সোনাপুর এলাকায় থাকতেন। কাঁচপুরে একটি সেলুনে কাজ করতেন তিনি। সকালে বাসা থেকে অটোতে করে কাজে যাচ্ছিলেন তিনি।

নিহত মামুনের ছোট ভাই নাইমুল ইসলাম সুমন জানান, তাদের বাড়ি ঝালকাঠি সদর উপজেলায়। পরিবার নিয়ে সিদ্ধিরগঞ্জ আদমজী এলাকায় থাকেন মামুন। স্থানীয় একটি গার্মেন্টসের লাইন চিফ তিনি। সকালে মামুন একাই তার বাসা থেকে কাচপুরে ছোট ভাইয়ের বাসায় আসতেছিলেন। পথে দুর্ঘটনা শিকার হন।

অটো চালক আবু হানিফের ছোট ভাই মো. রতন জানান, তাদের বাড়ি কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার পাটুলি গ্রামে। যাত্রাবাড়ী থানা সংলগ্ন এলাকায় থাকেন তারা। বেটারিচালিত অটো চালাতো হানিফ।

নারায়ণগঞ্জ কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. নবী হোসেন জানান, কাঁচপুর ব্রিজে উল্টো পথে আসা একটি অটো রিকশাকে একটি মাইক্রোবাস ধাক্কা দেয়। এতে স্থানীয় হাসপাতালে নুর উদ্দিন (৪৫) নামে এক ব্যক্তি ও ঢাকা মেডিকেলে তিনজন মারা যান। এই ঘটনায় ৬ থেকে ৭ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

তিনি জানান, ঘটনার পরপরই মাইক্রোবাস ও অটো রিকশাটি জব্দ করা হয়েছে। তবে মাইক্রোবাস চালক পালিয়ে গেছে।