হিলি (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্টে পেশাগত দায়িত্ব পালনকালে ক্যামেরা ছিনিয়ে নেয়া ও হামলার চেষ্টার ঘটনায় স্থানীয় চোরাকারবারি, পাসপোর্টের দালাল ও লাগেজপার্টি তাহাকিক হাসান, মনির হোসেন, রাজু মিয়া ও সুইটের নামে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

২ অক্টোবর, রবিবার দুপুরে আরটিভির প্রতিনিধি আব্দুল আজিজ হাকিমপুর থানায় বাদী হয়ে তাদের নামে একটি সাধারণ ডায়েরি করেন।

১ অক্টোবর, শনিবার বেলা ১১টার দিকে আরটিভির প্রতিনিধি আব্দুল আজিজসহ ৮/১০ জন সাংবাদিক সংবাদ সংগ্রহ করতে হিলি চেকপোস্টে যান। এসময় ভারত থেকে লাগেজপার্টিরা অবৈধ মালামাল পাচার কালে আরটিভির প্রতিনিধি ক্যামেরা দিয়ে ভিডিও করেন। এসময় স্থানীয় চোরাকারবারি, পাসপোর্টের দালাল ও লাগেজপার্টি তাহাকিক হাসান, মনির হোসেন, রাজু মিয়া, সুইটসহ আরও কয়েকজন উত্তেজিত হয়ে আক্রমন করেন এবং ভিডিও ধারণ করতে বাধা দেন। একপর্যায়ে তারা সাংবাদিকদের প্রাণনাশের হুমকি ও হামলার চেষ্টা করেন।

এই ঘটনায় সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর এ আলম ও থানার ওসি আবু ছায়েম মিয়া ঘটনাস্থলে এসে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানান।

উল্লেখ, সম্প্রতি হিলি চেকপোস্ট দিয়ে ভারতীয় লাগেজপার্টিরা প্রতিদিন লাখ লাখ টাকার ভারতীয় অবৈধ মালামাল বাংলাদেশে পাচার করছে। এতে করে সরকার লাখ লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।