রবিউল ইসলাম : জমি-জমা নিয়ে বিরোধে ও আদালতে মামলার কারনে মাঠের মাল্টা গাছ ও পেয়ারাগাছ কেটে দেওয়া হয়েছে। এমন ঘটনা ঘটেছে ঝিনাইদহের মহেশপুর উপজেলার হামিদপুর মৌজার হুদোর মাঠে।

ভুক্তভুগি ও অভিযোগ সূত্রে জানাগেছে, মহেশপুর উপজেলার হামিদপুর মৌজার হুদোর মাঠে ৬শতক জমি নিয়ে শংকরহুদা গ্রামের মাওলা বক্স এর ছেলে মতিয়ার মন্ডলের সাথে বামনগাছী (বেলেমাঠ) গ্রামের শহিদুল মন্ডলদের দীর্ঘদিন ধরে বিরোধ ও মামলা চলে আসছে।

এলাকাবাসী জানান, পৈত্রিক সূত্রে পাওয়া ঐ জমি বামনগাছী (বেলেমাঠ) গ্রামের শহিদুল মন্ডল প্রায় ৫০ বছর ধরে ভোগ দখল ও জমিতে চাষ করে আসছেন। বর্তমানে ভুক্তভুগি শহিদুল মন্ডল ঐ জমিতে মাল্টা ও পেয়ারা গাছ রোপন করেন। গত রাতে মতিয়ার মন্ডল ধরন্ত ৫৬টি মাল্টা ও পেয়ারা গাছ কেটে সাবাড় করে দেয়। গাছ কাটতে বাধা দিলে প্রতিপক্ষরা গাছের মালিককে গালিগালাজ ও মারপিট করতে আসে। এমনকি প্রাণ নাশের হুমকি দেওয়া হয়। এ ঘটনায় ভুক্তভুগি শহিদুল মন্ডল বাদি হয়ে মতিয়ার মন্ডল,মশিয়ার মন্ডল ও আজিজার মন্ডলকে আসামী করে গতকাল মহেশপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

শহিদুল মন্ডলের ছেলে লাল্টু জানান, আমার চাচা মতিয়ারদের সাথে জমি নিয়ে একটু ঝামেলা আছে। তারা আমাদের ধরন্ত ৫৬টি মাল্টা ও পেয়ারা গাছ কেটে দিয়েছে। এতে প্রায় ১ লখ টাকার ক্ষতি হয়েছে। আমি এর শুষ্ঠু বিচার চাই।
থানায় দায়ের করা অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এস আই আসাদ জানান, বিষয়টি তদন্তের জন্য এএসআই রেজাকে দায়িত্ব দেওয়া হয়েছে। এএসআই রেজা জানান, অভিযোগটি পেয়েছি। তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।