কক্সবাজার প্রতিনিধি : ডেঙ্গু আক্রান্ত হয়ে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩১ আগস্ট) দিনগত রাত আড়াইটার দিকে সে মারা যায়।

ডেঙ্গুতে মারা যাওয়া তানভীর আহমদ (১৪) কক্সবাজার পৌরসভার পাহাড়তলী এলাকার বাসিন্দা ও কক্সবাজার ইসলামিয়া মহিলা কামিল মাদরাসার আরবি প্রভাষক আবদুর রহিমের ছেলে। সে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ছিল।

তানভীরের চাচা জসিম উদ্দিন জানান, জ্বরে আক্রান্ত হলে শুক্রবার তানভীরকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষার পর জানা যায় সে ডেঙ্গু আক্রান্ত। এরপর থেকেই বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছিল। কোনো উন্নতি হয়নি। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মঙ্গলবার দুপুর ২টার দিকে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই গভীর রাতে সে মারা যায়।

তিনি আরও জানান, বুধবার বিকেলে পাহাড়তলী রহমানিয়া মাদরাসা মাঠে তানভীরের জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আশিকুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই শিক্ষার্থীকে ডেঙ্গু আক্রান্ত হওয়ার তিনদিন পর হাসপাতালে আনা হয়েছিল। তার অবস্থা খুবই গুরুতর ছিল, আমরা আইসিইউতে নিয়ে যথাসাধ্য চেষ্টা করেও তাকে বাঁচাতে পারিনি ৷