আব্দুল্লাহ আল-মামুন, স্টাফ রিপোর্টার : ৮৫ যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেছেন, বঙ্গবন্ধুর হত্যার নেপথ্যকারীদের মুখোশ উন্মোচিত হওয়া উচিৎ। বঙ্গবন্ধু হত্যার বিচার না করতে আইন করে বন্ধ করেছেন জিয়াউর রহমান। আর খুনিদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা ও আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন জিয়া, এরশাদ ও খালেদা জিয়া। বঙ্গবন্ধুর খুনিদের বিশেষ মর্যাদা দিয়ে খুনি জিয়াউর রহমান ক্ষমতায়ন করে সন্মানীত করেছিল। বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় এসে ইনডেমনিটি অ্যাক্ট বাতিল করে বঙ্গবন্ধুর খুনিদের বিচার কার্যক্রম শুরু করেন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় এসে বিচারের কোনো কার্যক্রম গ্রহণ করেনি বরং তারা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ওপর ২১শে আগস্ট গ্রেনেড ও বোমা হামলা করে খান্ত হননি। তারা ক্ষমতায় থাকাকালিন সময়ে আওয়ামীলীগের নেতাকর্মীদের হত্যা করেছে। আমাকেও ছাড় দেয়নি। ২০০৬ সালের এই দিনে এ স্থানে ভাংচুর, লুটপাট ও অগ্নি সংযোগ করেছিল। আমাকে হত্যার উদ্দেশ্যে বৃষ্টির মত বোমা নিক্ষেপ করেছিল।

বুধবার বিকেলে যশোরের শার্শার নাভারন বাজারে আওয়ামীলীগের প্রধান নির্বাচনী কার্যালয়ে সামনে জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় শ্রমিকলীগ শার্শা উপজেলা শাখার আহবায়ক নাসির উদ্দিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক মঞ্জু, যুগ্ম- সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, আসাদুজ্জামান বাবলু, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক সোহরাব হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার, শার্শা শ্রমিকলীগের যগ্ন-আহবায়ক আবুল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদ দৌলা অলোক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সালেহ আহমদ মিন্টু, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, কোষাধ্যক্ষ ওয়াহিদুজ্জামান অহিদ, ক্রীড়া বিষয়ক সম্পাদক চেয়ারম্যান কবির উদ্দিন আহমেদ তোতা, ইউপি চেয়ারম্যান আব্দুল গফ্ফার সরদার, তবিবর রহমান, মফিজুর রহমান ও আসাদুজ্জামান মুকুল, বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইলিয়াছ কবির বকুল, কায়বা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাসান ফিরোজ আহমেদ টিঙ্কু, শার্শা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন ও স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শফিকুল ইসলাম মন্টু প্রমুখ।