বরিশাল প্রতিনিধি : জামাইয়ের পানের বরজে ঝুলে থাকা অবস্থায় শ্বশুর রাজ্জাক মীরের (৮২) লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২৭ আগস্ট) বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের কমলাপুর গ্রামের সান্টু বেপারীর পান বরজ থেকে লাশটি উদ্ধার করা হয়। লাশের ময়নাতদন্তের জন্য শনিবার (২৭ আগস্ট) বিকালে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এই ঘটনায় দুপুরে গৌরনদী মডেল থানায় অপমৃত্যু মামলা করেছেন তার জামাই সান্টু বেপারী। রাজ্জাক উপজেলার বার্থী ইউনিয়নের উত্তর বাউরগাতি গ্রামের মৃত এমতাজ উদ্দিন মীরের ছেলে।

জামাতা সান্টু বেপারী দাবি করেন, তার শ্বশুরের অনেক জমিজমা ছিল। কিন্তু অর্থ সংকটে থাকায় ধীরে ধীরে সব জমি বিক্রি করে দেন। এতে ছেলেরা তার ওপর ক্ষুব্ধ হন। তাকে বাড়িতে না রাখতে চাইলে তিনি শ্বশুরকে নিজ বাড়িতে জায়গা দেন। শুক্রবার রাতের খাবার শেষে সবাই ঘুমাতে যান। পরদিন খুব ভোরে উঠে পানের বরজে গিয়ে শ্বশুরের ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেন। পুলিশ এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

লাশ উদ্ধারকারী গৌরনদী থানার এসআই কামাল হোসেন বলেন, বাঁশের সঙ্গে দড়িতে ঝুলছিল রাজ্জাকের লাশ। তার শরীরে কোনও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। লাশের ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর হত্যা না আত্মহত্যা বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।