ডেস্ক রিপোর্ট : চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর বিধ্বস্ত শেডের ভেতর থেকে আরেকটি মরদেহের পোড়া হাড়গোড় উদ্ধার করেছে পুলিশ। অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনার একমাস পর আজ সোমবার বিকেল সাড়ে ৪টায় ডিপোর বিধ্বস্ত শেডের ভেতর থেকে এ হাড়গুলো উদ্ধার করা হয়। সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিএম কনটেইনার ডিপোর বেলায় ‘ভিন্ন নিয়ম’বিএম কনটেইনার ডিপোর বেলায় ‘ভিন্ন নিয়ম’ ওসি আবুল কালাম আজাদ বলেন, ‘বিকেলে বিধ্বস্ত শেডের ভেতরে থাকা ধ্বংসস্তূপ সরানোর কাজ করছিলেন ডিপোর কর্মীরা। এ সময় তাঁরা ডিপোর লম্বা শেডের মাঝখানের ভেঙে পড়া একটি পিলার সরাতে গিয়ে এর পাশে কিছু পোড়া হাড়গোড় দেখতে পান। ডিপো কর্তৃপক্ষ বিষয়টি আমাদের অবহিত করলে আমরা ডিপোতে পৌঁছে পোড়া হাড়গোড়গুলো উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদনের জন্য চমেক হাসপাতালে পাঠিয়ে দিয়েছি।’

২৪ একরের ডিপোতে ছিল প্রায় সাড়ে ৪ হাজার কনটেইনার২৪ একরের ডিপোতে ছিল প্রায় সাড়ে ৪ হাজার কনটেইনার ওসি বলেন, উদ্ধার করা হাড়গোড়গুলো একটি মরদেহের বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তিনি।

প্রসঙ্গত, গত ৪ জুন রাত সাড়ে ৯টায় উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের কাশেম জুট মিল গেট এলাকায় অবস্থিত বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। খবর পেয়ে কুমিরা ও সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভাতে যান। আগুন নেভানোর সময় রাসায়নিকভর্তি একটি কনটেইনারে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত সীতাকুণ্ড ও কুমিরা ফায়ার সার্ভিসের ১০ জন ফায়ার ফাইটারসহ ৪৯ জন মারা গেছেন। আহত হয়েছেন ২৩০ জনেরও অধিক মানুষ।