মুন্সীগঞ্জ প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পর সেতুতে হাজার হাজার মানুষ হেঁটে বেড়িয়েছেন। শনিবার (২৫ জুন) দুপুর ১২টায় মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে প্রধানমন্ত্রী সেতুর নামফলক উন্মোচন করেন। পরে সেতু দিয়ে সরকারপ্রধানের গাড়ি বহর পদ্মা সেতু পাড়ি দিয়ে জাজিরা প্রান্তে পৌঁছায়। সেখানে আরেকটি নামফলক উন্মোচন করে মাদারীপুরের শিবচরের জনসমাবেশে ভাষণ দেন তিনি।

উদ্বোধনের পরপরই মাওয়া প্রান্ত থেকে প্রথমে জনস্রোত সেতুতে ওঠে। হাজার হাজার জনতা পায়ে হেঁটে সেতুতে ঘুরে বেড়ান। কেউ কেউ মোটরসাইকেল নিয়েও সেতুতে ওঠেন। এ সময় নিরাপত্তা বাহিনীর সদস্যদের কাউকে সেতুতে উঠতে বাধা প্রদান করতে দেখা যায়নি। কেউ কেউ সেতুর পাশের সীমানা বেড়ার নিচ দিয়েও সেতুতে ওঠে।

তবে, ঘণ্টাখানেক পর সোয়া ২টার দিকে সেতু থেকে জনতাকে সরিয়ে নিতে দেখা যায়। ৩টার দিকে পুরো সেতু খালি হয়ে যায়। নিরাপত্তার দায়িত্বে থাকা কেউ এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

সেতুতে ওঠা একজন বলেন, ‘আমি নারায়ণগঞ্জে থাকি। আজ পদ্মা সেতুর উদ্বোধন দেখতে এসেছি। কিন্তু উদ্বোধন অনুষ্ঠানস্থল থেকে অনেক দূরে আমাদের আটকে দেয় নিরাপত্তা বাহিনী। পরে হেঁটে অনেক দূর থেকে পদ্মা সেতুতে এসে উঠেছি।’

শরীয়তপুর থেকে আসা মামুন বলেন, ‘স্বপ্নের পদ্মা সেতুতে উঠে পড়েছি। নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে। পদ্মা সেতু দেখে কিছু বলার আর ভাষা নেই। আমাদের অনেক দিনের স্বপ্ন আজ পূরণ হলো।’