স্টাফ রিপোর্টার।।ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৩নং খনগাঁও ইউনিয়নের জসাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতা, বিদ্যালয়ে দেরীতে আসা ও স্কুল টাইম অবমাননার প্রামাণ্য চিত্র পাওয়া যায়।

গত ১৪/০৬/২০২২ ইং তারিখে মঙ্গলবার সকাল ৯ মিনিটে পীরগঞ্জ উপজেলার ৩নং খনগাঁও ইউনিয়নের জসাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায় স্কুলের মাঠ ও বারান্দায় ছাত্র ছাত্রীরা চিল্লা হাল্লা হৈচৈ, হট্টগোল করতে থাকেন। ১০ টা ২০ মিনিট বাজলে ঐ বিদ্যালয়ে কোন শিক্ষক উপস্থিত হয়নি। বিদ্যালয়ে গণমাধ্যম কর্মী আসলে সাড়ে ১০টা বাজে প্রধান শিক্ষক তার স্বামীসহ দলবল নিয়ে আসে সাংবাদিকের উপর চড়াও হন। বিদ্যালয়ে দেরীতে আসার কথা জানতে চাইলে প্রধান শিক্ষক মোছাঃকহিনুর বেগম সাংবাদিকের কথা এড়িয়ে চলে। এবং শিক্ষক হাজিরা খাতা দেখতে চাইলে সাংবাদিককে হাজিরা খাতা দেখতে দেননি প্রধান শিক্ষক। হাজিরা খাতায় প্রধান শিক্ষক কয়টায় উপস্থিতি লিখলেন সেটাও তিনি সাংবাদিককে দেখাতে রাজী হননি প্রধান শিক্ষক মোছাঃ কহিনুর বেগম।
প্রধান শিক্ষক সাড়ে ১০টায় স্কুলে আসলে ও বাকী সহকারী শিক্ষক গন তখনো উপস্থিত হয়নি। এলাকার ছাত্র ছাত্রী কোন অভিভাবক তাদের বিরুদ্ধে কথা বললে ও কোন সাড়া পায়নি অভিভাবক গন।তাই শিক্ষকরা দিনের পর দিন সময় মত স্কুলে না এসে ছাত্র ছাত্রীরা সঠিক পাঠদান থেকে বঞ্চিত হয়েছেন।বিদ্যালয়ের মাঠে রয়েছে ধানের খরের স্তুপ মরিচ সুকা মাঠ সহ পরিচ্ছন্ন হীন।

সরেজমিনে দেখা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঐ ইউনিয়নের চেয়ারম্যানের বউমা।প্রধান শিক্ষক সাংবাদিককে তথ্য না দিয়ে নিজে সাংবাদিকের ছবি তুলতে ব্যাস্ত থাকেন তার মোবাইলে। এবিষয়ে সেখানকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ দেরীতে আসার কথা বলেলে তাদরকে কোন উত্তর দিতে রাজী নন।
অপরদিকে সুশীল সমাজের ব্যাক্তিবর্গের সাথে কথা হলে তিনারা বলেন আজকে শিক্ষকদের অবহেলার কারণে অভিভাবকরা বাচ্চাদের বিভিন্ন কিন্ডারগার্টেন ও কেজি স্কুলে টাকা দিয়ে পড়াশোনা করাচ্ছেন।

আরও জানা যায়, শিক্ষকরা সকাল ৯টায় না এসে প্রায় সাড়ে ১০টা ১১টা হতে সাড়ে ১১টায় স্কুলে আসেন। তাদের বিষয়ে অবিভাবকেরা কথা বললে তাদেরকেই বিভিন্ন হুমকি দেন।অথচ সরকারি অর্থ প্রতিমাসে উত্তোলন করেন। শিক্ষকদের এহেন কার্যকলাপ থাকায়, অনেক অভিভাবক কেজি স্কুল ও কিন্ডারগার্টেন স্কুলে টাকা দিয়ে পড়াশোনা করাচ্ছে তাদের সন্তানের। কিন্তু বিনা পয়সায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াতে চান না। শিক্ষকরা স্কুলে সময় মত না আসার কারনে জসাই পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বহিষ্কারসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান অভিভাবক ও সুশীল সমাজ ।

এ বিষয়ে উপজেলা পীরগঞ্জ উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নাসিমুল বারী সাথে কথা হলে তিনি সাংবাদিক কে জানান তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে দৃষ্টান্ত মূলক পদক্ষেপ গ্রহণ করা হবে।